কানাডায় শিমুলের বাড়ি আছে কি না জানতে চান হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১, ১:৫৮ অপরাহ্ণ | আপডেট: ৬ দিন আগে
এমপি শিমুল ও তার স্ত্রী শামীমা

এমপি শফিকুল ইসলাম শিমুল তার স্ত্রীর নামে কানাডার বেগমপাড়ায় ডুপ্লেক্স বাড়ি কিনেছেন কি না এবং তাদের দ্বৈত নাগরিকত্ব ও পাসপোর্ট আছে কি না জানতে চেয়েছেন হাইকোর্ট।

রোববার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল এ আদেশ দেন।

‘স্ত্রীর নামে কানাডায় বাড়ি কিনেছেন এমপি শিমুল’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে হাইকোর্টে এডিশন পার্টি (পক্ষভুক্ত) হওয়ার জন্য এক ব্যক্তির করা আবেদন শুনানি নিয়ে এ আদেশ দেন হাইকোর্ট।

নাটোরের সানরাইজ সমাজকল্যাণ সংস্থার সভাপতি মো. রেজাউল চৌধুরীকে এ তথ্য দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে প্রতিবেদন জমা দেওয়ার সঙ্গে সঙ্গে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে এ সংক্রান্ত প্রতিবেদনের কপি জমা দিতে বলা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত বছরের শুরুর দিকে প্রায় ২ মিলিয়ন কানাডিয়ান ডলার খরচ করে ডুপ্লেক্স বাড়ি কিনেন নাটোরের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের স্ত্রী শামীমা সুলতানা জান্নাতী। অথচ বাংলাদেশি পাসপোর্ট অনুযায়ী তার পেশা একজন ‘গৃহবধূ’। মূলত স্ত্রীর নামে গাড়িটি কিনেন শিমুল।

টরন্টোর ল্যান্ড রেজিস্ট্রি অফিসের দলিল বলছে, ২০২০ সালের ১০ জানুয়ারি ৫ রুম, ৫ বাথ এবং তিনটি পার্কিংসহ ওই বাড়িটি কেনা হয়। বাংলাদেশি টাকার যার দাম প্রায় সাড়ে ১২ কোটি টাকা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...