কাবুলে পাকিস্তানবিরোধী বিক্ষোভ, গুলি

আন্তর্জাতিক ডেস্ক;
  • প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
কাবুলে বিক্ষোভে নারীরা। ছবি: বিবিসি

আফগানিস্তানের রাজধানী কাবুলে পাকিস্তান দূতাবাসের সামনে বিক্ষোভ হয়েছে। মঙ্গলবার এ বিক্ষোভে কয়েকশ’ নারী-পুরুষ অংশ নেন। আফগানিস্তান থেকে প্রকাশিত তোলো নিউজ অনলাইন জানায়, বিক্ষোভকারীরা এ সময় পাকিস্তানবিরোধী নানা স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ চলাকালে শূন্যে ফাঁকা গুলি ছুড়েছে তালেবান। তোলা নিউজ দাবি করছে, ওয়াহিদ আহমাদি নামে তাদের একজন আলোকচিত্রীকে তালেবান আটক করেছে। তিনি বিক্ষোভের ছবি সংগ্রহ করছিলেন।

কাবুলে প্রথমে পাকিস্তান দূতাবাসের সামনে নারীদের একটি গ্রুপ এসে হাজির হয় এবং বিক্ষোভ দেখাতে শুরু করে। পরে তাদের সঙ্গে বিক্ষোভে যোগ দেন বেশ কয়েকজন পুরুষ।

বিক্ষোভকারীরা ‘পাকিস্তান, পাকিস্তান, ছাড়ো আফগানিস্তান’ বলে স্লোগান দিতে থাকেন। তারা ‘স্বাধীনতা, স¦াধীনতা’ বলেও স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভকারীদের সরাতে আকাশে ফাঁকা গুলি ছোড়ে তালেবান। এর পরই বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। বিবিসির খবরে বলা হয়, মঙ্গলবার নারী অধিকার ও তালেবান শাসনের বিরোধীতা করে কাবুলে বিক্ষোভ করেছেন কয়েকশ’ মানুষ।

বিক্ষোভকারীরা মনে করেন, তালেবানদের সহযোগিতা করছে পাকিস্তান। তবে পাকিস্তান এ দাবি অস্বীকার করে আসছে। এর আগেও আফগানিস্তানের কয়েকটি শহরে বিক্ষোভ করেছেন নারীরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...