দিশেহারা নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক;
  • প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে
No Caption

মোস্তাফিজের প্রথম শিকার টম ব্লান্ডেল। তার দেওয়া কাটার সোজা ব্যাটে তুলে খেললে তা অসাধারণভাবে লুফে নেন নাঈম। ব্লান্ডেল ফিরেছেন ১০ বলে ৪ রান করে। দ্বিতীয় শিকার ম্যাকনকি। এবার নিজের বলে নিজেই অসাধারণ ক্যাচ নিয়ে ম্যাকনকিকে ফেরান ব্যক্তিগত শূন্য রানে। ৩ বল খেলে কোনো রান পাননি তিনি। ৭৪ রানে ৭ম উইকেট হারাল নিউজিল্যান্ড।

সাজঘরে টম ল্যাথাম ও ইয়েং

শুরুতে দুই উইকেট হারানোর পর ইনিংস মেরামতের চেষ্টা করেন টম ল্যাথাম ও ইয়েং। কিন্তু এরপরই নাসুম পরপর ২ উইকেট ও মেহেদী এক উইকেট তুলে নেন। ১১তম ওভারে মেহেদীকে এগিয়ে খেলতে গিয়ে স্টাম্পিংয়ের শিকার হন ল্যাথাম। ১ চারে ২৬ বলে ২১ রানে আউট হলেন তিনি।

নাসুমের জোড়া আঘাত

এরপরই ১২তম ওভারে নাসুমের ঘূর্ণিতে দিশেহারা নিউজিল্যান্ড শিবির, টানা দুই বলে ২ উইকেট। প্রথমে দুর্দান্ত এক ডেলিভারিতে হেনরি নিকোলসকে বোল্ড করে ফেরান তিনি। পরের বলে উইকেটকিপার নুরুলকে ক্যাচ দিয়ে ফিরলেন কলিন ডি গ্র্যান্ডহোম।

চর্তুথ টি-টোয়েন্টি ম্যাচে জয় পেলেই সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ। অপরদিকে দিকে সিরিজ বাঁচাতে চর্তুথ টি-টোয়েন্টিতে জয়ের কোন বিকল্প নেই নিউজিল্যান্ডের। এমণ সমীকরণের ম্যাচে বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কিউইরা।

ইনিংসের প্রথম ওভারেই নিউজিল্যান্ডের ওপেনার রাচিন রবীন্দ্রকে প্যাভিলিয়নে ফেরান নাসুম আহমেদ। আউটসাইড অফে নাসুমের ঘূর্ণি বলে সুইপ করতে চেয়েছিলেন। কিন্তু ঠিকঠাক ব্যাটে বল লাগাতে পারেননি। শর্ট ফাইন লেগ থেকে দারুণ ক্যাচ ধরেন সাইফউদ্দিন। এই ব্যাটসম্যান আউট হওয়ার আগে করে শূন্য রানে।

এরপর কিউই শিবিরে আবার আঘাত হানেন সেই নাসুম। এক ওভার না যেতেই এবার তিনি আউট করেন ওপেনার ফিন অ্যালেনকে। নাসুমের লেন্থ বলে রিভার্স সুইপ করতে গিয়ে পয়েন্টে ধরা পড়েন সাইফউদ্দিনের হাতে। ৮ বলে ১২ রান করেন অ্যালেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...