৮৮ শতাংশ গ্রাহক বিদ্যুৎ সেবায় সন্তুষ্ট

;
  • প্রকাশিত: ২৯ মে ২০২১, ২:৪১ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে
No Caption

::নিজস্ব প্রতিবেদক::
দেশে বিদ্যুৎ সেবায় ৮৮ শতাংশ গ্রাহক সন্তুষ্ট বলে দাবি করেছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিয়েশন কোম্পানি (আইআইএফসি)। শনিবার আইআইএফসি একটি জরিপের খসড়া প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

বিদ্যুৎ সংযোগ, অভিযোগ সেবা, বিলিং ও মিটারিং- এই ৪টি বিষয়ের ওপর ১৪০০ বিদ্যুৎ গ্রাহকের ওপর ‘গ্রাহক সন্তুষ্টি জরিপ’ করেছে আইআইএফসি। এতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ৭০০ গ্রাহক ও কুমিল্লার বুড়িচং উপজেলার ৭০০ গ্রাহক বেছে নেওয়া হয়েছে।

এর মধ্যে আবাসিক গ্রাহক ৭১ শতাংশ এবং বাণিজ্যিক ও অন্যান্য গ্রাহক ২৯ শতাংশ। ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ৩৯ শতাংশ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) ৩৯ শতাংশ ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ২২ শতাংশ গ্রাহক এ জরিপে অংশ নেন।

প্রতিবেদনে বলা হয়, ৫২ শতাংশ গ্রাহক বিদ্যুৎ সংযোগের জন্য সরাসরি বিদ্যুৎ অফিসে না গিয়ে কোনো না কোনো মধ্যস্বত্বভোগীর মাধ্যমে আবেদন করেন।

প্রতিবেদন উপস্থাপন অনুষ্ঠানে অংশ নিয়ে সভাপতির বক্তব্যে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, আমাদের শতভাগ গ্রাহক সন্তুষ্টি অর্জন করতে হবে। গ্রাহকদের কাছ থেকে কোনো অভিযোগ পেতে চাই না। গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বাড়ালে অনেক সমস্যা এমনিতেই সমাধান হবে। বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর গ্রাহকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখার নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

ভার্চ্যুয়াল এই অনুষ্ঠানে আরও অংশ নেন বিদ্যুৎ–সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...