নোবিপ্রবির উপ উপাচার্য হলেন জবি অধ্যাপক আব্দুল বাকী

জবি প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১, ১:৪৫ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে
No Caption

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো আব্দুল বাকী।

বুধবার (২৫ আগষ্ট) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর আদেশক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন, ২০০১ এর ধারা ১২ (১) অনুযায়ী ড. মো আব্দুল বাকী, অধ্যাপক, প্রাণিবিদ্যা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কে নিম্ন বর্ণিত শর্তে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো- ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো। প্রজ্ঞাপনে শর্ত উল্লেখ করা হয়, উপ-উপাচার্য পদে অধ্যাপক ড. আব্দুল বাকীর নিয়োগের মেয়াদ হবে ৪ বছর।

তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্ট অংশ পূর্ণ করবেন। প্রো ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, তিনি প্রো ভাইস চ্যান্সেলর পদের বিধি অনুযায়ী পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...