১৪৪ ধারা ভেঙে নোয়াখালীতে মিছিল

নোয়াখালী প্রতিনিধি;
  • প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২১, ১১:১৩ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে
সংগৃহীত

আওয়ামী লীগের বিবাদমান তিনপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে নোয়াখালীতে পৌর এলাকায় চলমান ১৪৪ ধারা ভেঙে মাইজদীতে মিছিল করেছে সাংসদ একরামের সমর্থকরা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে।

সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এর মধ্যেই বেলা ১১টা ২০ মিনিটের দিকে মিছিলটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যেতে চাইলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ১৪৪ ধারা ভেঙে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের দিকে আসার চেষ্টা করে একটি মিছিল। আমরা তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

উল্লেখ্য, নোয়াখালীর মাইজদী উপজেলায় সোমবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও টাউন হল মোড়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিন সমাবেশ ও জনসভার ঘোষণা দেন। এছাড়াও একই সময়ে পৌর নির্বাচনকে কেন্দ্র করে নোয়াখালী পৌরসভা চত্বরে কর্মী সমাবেশের ঘোষণা দেন পৌর মেয়র শহিদ উল্লাহ খান সোহেল।

এই পরিস্থিতিতে পৌর এলাকায় রবিবার সন্ধ্যায় ১৪৪ ধারা জারির ঘোষণা দেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা শহরের সুধারাম মডেল থানাধীন মাইজদী, দত্তেরহাট ও সোনাপুর এলাকায় এ আদেশ জারি থাকবে বলে জানা গেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...