দুই শিশুকে ধর্ষণ, বৃদ্ধের ৬০ বছরের কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১, ১:৫১ অপরাহ্ণ | আপডেট: ৪ দিন আগে
ফাইল ছবি

জয়পুরহাটে দুই কন্যাশিশুকে ধর্ষণের মামলায় আবু সালাম (৫৮) নামে এক ব্যক্তিকে ৬০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রোস্তম আলী এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আবু সালাম পাঁচবিবি উপজেলার বীরনগর গ্রামের মৃত বাচ্চা মোল্লার ছেলে। আসামির অনুপস্থিতে এই রায় ঘোষণা করা হয়।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৪ জুলাই পাঁচবিবি উপজেলার বীরনগর গ্রামের প্রথম শ্রেণির দুই কন্যাশিশু একটি বাড়ি থেকে দুধ নিয়ে নিজের বাড়ি ফিরছিলেন। পথে প্রতিবেশী আবু সালাম টিভি দেখানোর লোভ দেখিয়ে ফুসলিয়ে তার নিজ বাড়িতে নিয়ে গিয়ে পালাক্রমে দুই শিশুকে ধর্ষণ করে।

এ সময় দুই শিশু চিৎকার ও কান্নাকাটি করলে উপস্থিত এলাকাবাসীর সন্দেহ হয়। তখন তারা এগিয়ে আসলে আবু সালাম পালানোর চেষ্টা করে। পরে এলাকাবাসীরা ধাওয়া করে তাকে আটক করে পুলিশে সোর্পদ করে।

এ ঘটনায় শিশু দুটির বাবা বাদী হয়ে পাঁচবিবি থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত এই রায় দেন।

এ বিষয়ে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিশেষ কৌঁসুলি ফিরোজা চৌধুরী বলেন, মামলার পর আসামি গ্রেপ্তার হলেও পরে জামিন নিয়ে পলাতক রয়েছেন। আদালত তার অনুপস্থিতেই এই রায় প্রদান করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...