প্রচ্ছদ

সিরাজগঞ্জে জেএমবি সদস্যের সাড়ে ৪ বছর কারাদণ্ড

২১ মে ২০১৮, ০৯:০৯

যুগের কন্ঠ ২৪ ডট কম

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে নিষিদ্ধ জঙ্গী সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)’র এক সদস্যকে সাড়ে চার বছরের কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। এছাড়াও ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ও বিশেষ আদালতের বিচারক ফাহমিদা কাদির আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আতাউল্লাহ ওরফে বাহাদুর (৩২) চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার মাইজভান্ডারি আমতলী বাহাউদ্দিন চৌধুরীপাড়ার মাওলানা আবু ইউসুফের ছেলে। সিরাজগঞ্জ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার নথি সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত আতাউল্লাহ ২০১৩ সালে তাড়াশ মাদ্রাসাপাড়ার দক্ষিণপাড়ার মো. জামিলুর রহমানের মেয়েকে বিয়ে করে সেখানকার একটি মসজিদে ঈমাম হিসেবে চাকরি নিয়ে সেখানে বসবাস করছিলেন। ২০১৬ সালের ১৮ জুলাই ভোর রাতে তাড়াশ উপজেলা সদরের মাদ্রাসাপাড়া এলাকায় গোয়েন্দা পুলিশের অভিযানে তিনি আটক হন। এ সময় তার কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। পরে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে গোয়েন্দা পুলিশ। তদন্ত শেষে সন্ত্রাসবিরোধী আইনের দু’টি ধারায় তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন।

Shares