প্রচ্ছদ

এমপিওভুক্ত হচ্ছেন ১২২৮ মাদ্রাসা শিক্ষক

২৩ মে ২০১৮, ১১:২৬

যুগের কন্ঠ ২৪ ডট কম

অনলাইন ডেস্ক

মাদ্রাসার আইসিটি এবং বিজ্ঞান বিষয়ের এক হাজার ২২৮ শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন।  বুধবার মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ঠ সূত্র জানিয়েছে, বৈধভাবে মাদ্রাসায় নিয়োগপ্রাপ্ত এক হাজার ২২৮ শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রাণালয়। চার শর্তে এই শিক্ষকদের এমপিওভুক্ত করতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, গত ২২ আগস্ট অর্থ বিভাগে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বিজ্ঞান বিষয়ের শিক্ষক এবং ২০১১ সালের ১৩ নভেম্বরের পরে অতিরিক্ত শ্রেণি শাখা বা বিভাগে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিতে বলেছে। এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় এসব শিক্ষকদের এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে।

অর্থ বিভাগের সিদ্ধান্তের পরে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর বেসরকারি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান (দালিখ ও আলিম) ২০১১ সালের ১৩ নভেম্বর জারিকৃত প্রজ্ঞাপনের পরে নিয়োগপ্রাপ্ত ও কর্মরত এমপিওবিহীন সহকারী শিক্ষক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (কম্পিটার), সহকারী শিক্ষক (বিজ্ঞান) এবং প্রভাষক (বিজ্ঞান) আলিম স্তরের শিক্ষকদের একটি তালিকা করেছে।
ওই তালিকা অনুযায়ী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহাকারী শিক্ষক এক হাজার ৫ জন, বিজ্ঞানের সহকারী শিক্ষক ১১০ জন ও প্রভাষক (বিজ্ঞান) ১১৩ জনকে এমপিওভুক্ত করবে অধিদপ্তর। তবে তাদেরকে বকেয়া বেতনভাতা দেওয়া হবে না। এমপিওভুক্তির জন্য এসব শিক্ষককে আঞ্চলিক অফিসের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

পূর্বের সংবাদ পড়তে

May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
Shares