বিচারপতি, কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার

বুধবার, ২৩ মে, ২০১৮ ৩:২১:৩৮ অপরাহ্ণ
0
108
যুগেরকন্ঠ ডেস্ক:

ইফতারের আগে ছয়টার দিকে গণভবনের সবুজ লনে স্থাপিত অস্থায়ী প্যান্ডেলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি ঘুরে ঘুরে সবার সঙ্গে কুশল বিনিময় করেন। পরে মঞ্চে বসে তিনি দোয়া মাহফিলে অংশ নেন ও ইফতার করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম, ডিপ্লোমেটিক কোরের ডিন ও ঢাকায় ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দীন আহমেদ ও বিমান বাহিনী প্রধান মার্শাল আবু এসরার উপস্থিত ছিলেন।

এছাড়া, ইফতারিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সামরিক ও বেসামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও আমলারা উপস্থিত ছিলেন। এদের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলাসহ বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা ইফতারে অংশ নেন।

আওয়ামী লীগের নেতাদের মধ্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, পররাষ্ট্র উপদেষ্টা ড. গওহর রিজভী, দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।