অভিনেতা ফারুকের ‘ঝামেলা মুক্ত জার্সি’

সোমবার, ২৮ মে, ২০১৮ ১১:৫৮:৩৯ পূর্বাহ্ণ
0
177

বিনোদন ডেস্ক:

আসছে ফুটবল বিশ্বকাপ। সারা বিশ্বের মত বাংলাদেশেও বিশ্বের সবচেয়ে বড় এই আসরের উত্তাপ ছড়িয়েছে। ব্যতিক্রমী একটি জার্সি গায়ে পরে ফেসবুকে ছবি আপলোড করেছেন অভিনেতা ফারুক আহমেদ। জার্সির বাম দিকটা আর্জেন্টিনার জার্সি সদৃশ এবং ডান দিকটা ব্রাজিল। ছবিটি নিজ ফেসবুক পেজে আপলোড করে ক্যাপশনে লিখেছেন— ‘ঝামেলা মুক্ত জার্সি’।

গত শুক্রবার (২৫ মে) ছবিটি আপ করার পর ত্বরিত গতিতে ছড়িয়ে পরে ফেসবুকে। ছবিটি সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। অসংখ্য শেয়ারও হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

খোঁজ নিয়ে জানা গেল প্র্যাকটিকাল অ্যাকশন নামের একটি এনজিও থেকে নির্মিত একটি ইউটিউব কনটেন্টের জন্য এমন জার্সি পরেছেন অভিনেতা ফারুক। কনটেন্টটি নির্মাণ করেছেন নির্মাতা জয়ন্ত রোজারিও। নাটকে সৌর বিদ্যুতের জন্য ব্যবহৃত যন্ত্রাংশ বিনষ্ট হয়ে যাওয়ার পর সেগুলো যত্রতত্র ফেললে যেভাবে পরিবেশ দূষিত হয়, সেই মেসেজ দেওয়া হয়েছে ব্রাজিল-আর্জেন্টিনার তর্কের মধ্যে দিয়ে।

পরিচালক জয়ন্ত রোজারিও বলেন, ‘সোলারের যে ব্যাটারিগুলো, একটা সময় গিয়ে ড্যামেজ হয়ে যায়। সেগুলো যত্রতত্র ফেলে দিয়ে পরিবেশ দূষণ হয়। তারপর এ ব্যাটারিগুলো যারা রিসাইক্লিং করেন, তারা গ্ল্যাভস পরেন না, বুট পরেন না। তারা ধীরে ধীরে বিষক্রিয়ায় আক্রান্ত হয়, শেষ বয়সে গিয়ে মারা যায়। কিন্তু কেন মারা গেল, সেটা বুঝতে পারে না। নাটকের গল্পে এটিই মূল ম্যাসেজ।

তো বাড়ির সোলার ব্যাটারি নষ্ট, আর্জেন্টিনার খেলা না দেখতে পারলে বউ গলায় ফাঁস দেবে। তখন স্বামী যায় ব্যাটারি সারাতে। সেখানে গিয়ে দেখে তাদের পরিবেশ খারাপ, তারা হাতে গ্লাভস পরেনি। এ ছাড়াও স্বামী স্ত্রীর এই আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থন সংক্রান্ত স্বামী স্ত্রীর খুনসুটি নিয়ে এগিয়ে যায় নাটিকাটি। শেষমেস স্ত্রীর সঙ্গে শান্তিচুক্তি করতে এমন জার্সি পরেন অভিনেতা ফারুক।’

নাটিকায় ফারুক আহমেদের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মাইশা খন্দকার। কনটেন্টটি ঠিক কবে নাগাদ ইউটিউবে আসবে, সে তথ্য জানা যায়নি।