কাপড়ের রং দিয়ে বিরিয়ানি, রেস্টুরেন্ট সিলগালা

সোমবার, ২৮ মে, ২০১৮ ২:০৩:০৮ অপরাহ্ণ
0
279

নিজস্ব প্রতিবেদক:

বিরিয়ানিতে কাপড়ের রং মেশানো এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে রাজধানীর গুলশানে ‘খুশবু বিরিয়ানি অ্যান্ড রেস্টুরেন্ট’ নামে একটি রেস্টুরেন্টকে সিলগালা ও চার লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত গুলশান-২ এলাকায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এ সময় খুশবু রেস্টুরেন্টের ম্যানেজার রিয়াজুল ইসলামকে এক বছর ও কর্মচারী আব্দুস সালামকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সারওয়ার আলম বলেন, ‘গুলশান-২ এলাকায় খুশবু রেস্টুরেন্টের দুটি শাখার খাবারে কাপড়ের রং ব্যবহার করা হয়। যার প্রমাণ তাদের রান্নাঘরে গিয়ে পাওয়া গেছে। তা ছাড়া ম্যানেজার রিয়াজুল নিজেই বাজার থেকে কাপড়ের রং কিনে আনার কথা স্বীকার করেছেন।’

‘এ জন্য তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ৪ লাখ টাকা জরিমানা ও দুটি শাখা সিলগালা করে দেওয়া হয়েছে, বলেও জানান তিনি।

এ ছাড়াও অভিযানে পাশের একটি ভবনে নোংরা পরিবেশে খাবার তৈরির অপরাধে কস্তুরি নামের একটি রেস্টুরেন্টকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ধানসিঁড়ি নামের একটি রেস্তোরার ম্যানেজার মুচলেকা দিয়ে জানান আগামী তিনদিনের মধ্যে নোংরা পরিবেশ ঠিক করবেন। আগামী তিনদিনের মধ্যে পরিবেশ উন্নত না হলে রেস্তোরা সিলগালা করে দেওয়া হবে বলে জানানো হয়।

উল্লেখ্য কয়েক দিন আগে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান ধানসিঁড়ি রেস্টুরেন্টকে কয়েক লাখ টাকা জরিমানা করেছিলেন। এ জন্য তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।