আফগানিস্তান সিরিজ খেলতে পারছেন না মোস্তাফিজ

মঙ্গলবার, ২৯ মে, ২০১৮ ১২:১৩:২৯ অপরাহ্ণ
0
103

খেলা ডেস্ক:

পায়ের আঙ্গুলে চোটের কারণে আফগানিস্তান সিরিজ খেলতে পারছেন না মোস্তাফিজুর রহমান। আইপিএলে খেলার সময় তার বাঁ পায়ের আঙ্গুলে যে ব্যথা পেয়েছেন, তা সেরে উঠতে সময় লাগবে তিন সপ্তাহ। ফলে অবধারিতভাবেই আসন্ন এই সিরিজে বল হাতে আফগান বধে মাঠে নামতে পারছেন না এই কাটার স্পেশালিস্ট।

মঙ্গলবার (২৯ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, এই সিরিজেও খেলতে পারছে না। বল লেগে ওর বাঁ পায়ের আঙ্গুলে চিড় ধরেছে। সেরে উঠতে নুন্যতম তিন সপ্তাহ সময় লাগবে।

খেলতে না পারায় আফগান সিরিজে মোস্তাফিজের বদলি হিসেব কাকে দেরাদুন পাঠানো হচ্ছে সে বিষয়ে এখনও সিদ্ধান্তে আসতে পারেননি নির্বাচক মণ্ডলি। তবে আজ-কালের মধ্যেই তার বদলি ঘোষণা করা হবে।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এবারের আইপিএলে অংশ নেওয়া মোস্তাফিজ মঙ্গলবার (২২ মে) দেশে ফিরেন। দেশে ফিরে বিশ্রামে থাকায় দলের সঙ্গে অনুশীলন ক্যাম্পে অংশ নেননি।

গত ২০১৬ সালে নিজের প্রথম আইপিএল শেষে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যথা পান ফিজ। ওই প্রথম তার শরীরে ইনজুরি হানা দেয়। দ্বিতীয়বারের মতো তাকে ইনজুরিকে আলিঙ্গন করতে হয় ওই বছরের শেষে নিউজিল্যান্ড সফরে। কোমরে চোট পেয়ে ছিটকে যান সিরিজ থেকে। এরপর তৃতীয় দফায় ইনজুরিতে পড়েন, গেল বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে।

স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ১৪ অক্টোবর অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় দেশে ফেরেন। সেই চোট কাটিয়ে উঠতে না উঠতেই আবার ইনজুরিতে পড়লেন এই বাঁহাতি পেস ওয়ান্ডার।