কুমিল্লার দুই মামলায় খালেদা জিয়ার জামিন স্থগিত

মঙ্গলবার, ২৯ মে, ২০১৮ ১২:২০:২৮ অপরাহ্ণ
0
84

কুমিল্লার নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিনাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।। রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৯ মে) এ আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত। একইসঙ্গে বৃহস্পতিবার পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির আদেশ দিয়েছেন আদালত।

চেম্বার আদালতে জামিন স্থগিতের আবেদনে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। আর খালেদা জিয়ার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন প্রমুখ।

সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাই কোর্ট বেঞ্চ কুমিল্লার নাশকতার দুই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেনি। তবে নড়াইলের মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হয়েছে।

এই আদেশের দুই ঘণ্টার মধ্যে জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে যায় রাষ্ট্রপক্ষ। আদালত আবেদন শুনানির জন্য মঙ্গলবার দিন রাখেন।

হাইকোর্টে জামিন আদেশের পর সোমবার অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, গাড়ি পোড়ানো ও মানুষ হত্যার অভিযোগে ২০১৫ সালে কুমিল্লায় যে দুটি মামলা হয়েছিল, সেই মামলাতে হাই কোর্ট তাকে ছয় মাসের জামিন দিয়েছেন। নড়াইলের মামলাটি আসামি পক্ষ ‘নট প্রেসড’ বলে প্রত্যাহার করে নিয়েছে।

এই দুই মামলা নিম্ন আদালতে বিচারাধীন থাকা অবস্থায় হাইকোর্ট থেকে জামিন দেওয়া ঠিক হয়নি বলে অভিমত দেন তিনি।