প্রচ্ছদ

সাকিব-মোস্তাফিজকে রেখেই উড়াল দিল বাংলাদেশ ক্রিকেট দল

২৯ মে ২০১৮, ১২:১৪

যুগের কন্ঠ ২৪ ডট কম

খেলা ডেস্ক:

অধিনায়ক সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে রেখেই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টিতে অংশ নিতে মঙ্গলবার (২৯ মে) সকালে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। জেট এয়ারলাইন্স যোগে সকাল ১০টায় দিল্লির উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় টিম বাংলাদেশ।

দিল্লি থেকে চার্টার্ড বিমানে তাদের দেরাদুন যাওয়ার কথা রয়েছে।

আইপিএল শেষ করে সোমবার (২৮ মে) দেশে ফেরা সাকিব রওনা হবেন বৃহস্পতিবার (৩১ মে)। ইনজুরি কারণে যেতে পারেননি মোস্তাফিজ।

সদ্য সমাপ্ত আইপিএলে বাঁ পায়ের আঙ্গুলে চোট পাওয়ায় তার পক্ষে দলের সাথে যাওয়া সম্ভব হয়ে উঠেনি। তবে তিনি কবে যাবেন বা আদৌ সিরিজ খেলতে পারবেন কী না সেটা নির্ভর করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগের প্রতিবেদনের উপর। যা আজ-কালের মধ্যেই জানা যাবে।

গুঞ্জন উঠেছে চোট গুরুতর হওয়ায় আসন্ন সিরিজটিতে এই টাইগার কাটার স্পেশালিস্ট খেলতে পারবেন না। তার জায়গায় ডাক পেতে পারেন পারেন পেস অলরাউন্ডার আবুল হোসেন রাজু।

দলের সাথে ছিলেন না আরেক সিনিয়র সদস্য তামিম ইকবালও। ৩১ মে লর্ডসে অনুষ্ঠেয় বিশ্ব একাদশ ও ক্যারিবীয় একাদশের মধ্যকার চ্যারিটি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিতে গেল পরশু তিনি ইংল্যান্ডে পৌঁছেছেন। ম্যাচ শেষে দলের সাথে যোগ দিতে সেখান থেকেই দেরাদুনে যাবেন তিনি।

দেরাদুন পৌঁছে আগামী ৩০ ও ৩১ মে অনুশীলনের পর ১ মে আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিবে টাইগাররা। এরপর ৩ জুন রাজীব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের মোকাবেলা করবে সফরকারী বাংলাদেশ।

দ্বিতীয়টি ৫ জুন ও ৭  জুন তৃতীয় ম্যাচের মধ্য দিয়ে সিরিজের সমাপ্তি টানবে দুই দল। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

Shares