ছিটকে গেছেন মরগান, অধিনায়ক আফ্রিদি

বুধবার, ৩০ মে, ২০১৮ ৯:৩২:১৬ পূর্বাহ্ণ
0
109

খেলা ডেস্ক:

বাংলাদেশের সাকিব-আল হাসান ও ভারতের হার্দিক পান্ডিয়ার পর এবার সে তালিকায় নাম লেখালেন ইংল্যান্ডের ইয়ন মরগান। আঙুলের চোটে বিশ্ব একাদশ থেকে ছিটকে গেছেন তিনি। তার জায়গায় দলে এসেছেন আরেক ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংস।

মরগানের কাঁধেই ছিল বিশ্ব একাদশের নেতৃত্বের ভার। তার পরিবর্তে সেই দায়িত্ব উঠছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির কাঁধে। হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়া ওয়েস্ট ইন্ডিজের সাহায্যার্থে আগামী ৩১ মে (বৃহস্পতিবার) লর্ডসে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল ও বিশ্ব একাদশ।

মিডলসেক্সের হয়ে রয়্যাল লন্ডন কাপের শেষ ম্যাচে ফিল্ডিং করার সময় ডান হাতের আঙুলে আঘাত পান মরগান। এ কারণে ৭ থেকে ১০ দিনের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজের আগে ১০ জুন স্কটল্যান্ডের বিপক্ষে হয়তো নেতৃত্ব দিতে দেখা যেতে পারে তাকে।

ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক মরগান নিজের চোট সম্পর্কে বলেন, আঙুলের উপরের দিকে চোট লেগেছে। শুরুতে খুব ব্যথা ছিলো। পূর্ব সতর্কতা হিসেবে দুই ঘণ্টা আগে এক্সরে করানো হয়েছে, ডান হাতের অনামিকায় একটু চিড় ধরেছে। খুব দুশ্চিন্তার কিছু নেই। আশা করি এক সপ্তাহের মধ্যে ফিরবো। ভাগ্যিস হাড়ের সংযোগস্থলে কিছু হয়নি। তবে যে কোনও ক্রিকেট খেলতে না পারাটা আমার জন্য হতাশার।

বিলিংস ছাড়াও দলে আরও অনর্ভুক্ত হয়েছেন বাঁহাতি পেসার টাইমাল মিলস, পেসার মোহাম্মদ শামি ও অলরাউন্ডার স্যাম কারান।

সব মিলিয়ে ৮ দেশের ১৪ ক্রিকেটার খেলবেন বিশ্ব একাদশ দলে। একদিন আগেই অসুস্থতার জন্য বিশ্ব একাদশ থেকে ছিটকে গেছেন হার্দিক। বিশ্রামে থাকার কারণে সরে দাঁড়িয়েছেন সাকিব।

হারিকেনের আঘাতে ওয়েস্ট ইন্ডিজের বিভিন্ন স্থাপত্যের পাশাপাশি অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, ডমিনিকার উইন্ডসর পার্কসহ মোট ৫টি স্টেডিয়ামের ব্যাপক ক্ষতি হয়েছে। এসব স্টেডিয়ামের মেরামত কাজের অর্থ সংগ্রহের জন্যই এই প্রীতি ম্যাচ। তবে এরইমধ্যে ম্যাচটিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টির স্বীকৃতি দিয়েছে আইসিসি।

বিশ্ব একাদশের দলে আছেন- স্যাম বিলিংস, তামিম ইকবাল, লুক রনকি, সন্দিপ লামিছানে, শহিদ আফ্রিদি (অধিনায়ক), শোয়েব মালিক, দিনেশ কার্তিক, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনাগান, আদিল রশিদ, টাইমাল মিলস, স্যাম কারান।