প্রচ্ছদ

আফগানিস্তানের কাছে পাত্তাই পেলো না টাইগাররা

০২ জুন ২০১৮, ১০:৩৪

যুগের কন্ঠ ২৪ ডট কম

অনলাইন ডেস্ক

প্রথম দেখাতেই টাইগার দলকে উড়িয়েই দিলো আফগানিস্তান। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে বাংলাদেশকে রীতিমত লজ্জাই দিল আফগানিস্তান ‘এ’ দল।

শুক্রবার (১ জুন) রাতে ভারতের দেরাদুনের মাঠে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৫ রান তোলে বাংলাদেশ। জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। ১৬ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানরা।

মোসাদ্দেক হোসেনের ২২ বলে ৩৮ বাংলাদেশিদের করা সর্বোচ্চ স্কোর। দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার মুশফিকুর, ৩২ বলে ২৭। সৌম্য আউট হলেন মাত্র ২ রানে। মাহমুদউল্লাহ ও সাব্বির রহমান কিছুটা আশা জাগিয়েছিলেন বটে। কিন্তু অতি ক্ষণস্থায়ী। ৬ উইকেটে ১৪৫ আর যাই হোক সম্মানজনক আয়োজন মোটেই নয়।

আফগানদের লক্ষ্য ছিল ১৪৬। প্রথম ওভারেই আবু জায়েদ রাহি একজনকে তুলে নিলেন। পঞ্চম ওভারে রনি তুললেন আরও একজনকে। ২২ রানে ২ উইকেট থেকে হজরতউল্লা জেজাই ও মোহাম্মদ নবি ১৪৭ করে ফেললেন।

৩ জুন রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির প্রথমটি। একই ভেন্যুতে ৫ জুন দ্বিতীয়টি ও ৭ জুন শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১ জুন রাতে বাংলাদেশ যে ‘শিক্ষা’ পেলো, তা শোধরাবার বা ভুলবার ফুসরৎ মাঝে ২ জুন।

Shares