বিনা খরচায় জাপানে চাকরির সুযোগ

শনিবার, ২ জুন, ২০১৮ ১০:৫৮:৫৮ পূর্বাহ্ণ
0
94

অনলাইন ডেস্ক

জাপানি ভাষা জানেন। সাথে কিছু কাজের দক্ষতা আছে। ব্যাস, আর কিছু দরকার নেই। বিনা খরচায় জাপানে চাকরি সুযোগ মিলে যেতে পারে আপনার।

 

সেখানে শিক্ষানবিশ কর্মী হিসেবে নির্মাণশিল্প, প্রযুক্তি, নার্সিং, কৃষি, হোটেল ম্যানেজমেন্ট অ্যান্ড ট্যুরিজম সেক্টরে কাজের সুযোগ পাবেন। মাসে প্রায় ৮০ হাজার টাকা উপার্জনের সুযোগ থাকছে। শুধু তাই নয়, পাঁচ বছর দক্ষতার সঙ্গে টেকনিক্যাল ইন্টার্ন হিসেবে কাজ করলে স্থায়ী দক্ষ কর্মী হিসেবে কাজ করার সুযোগ পাবেন বাংলাদেশিরা।

 

দারুস সালাম টেকনিক্যাল মোড়ে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের  প্রশিক্ষক ইফতেখার শাহরিয়ার বলেন,  জাপানে বাংলাদেশিরা দক্ষতার সাথে কাজ করতে পারলে স্থায়ী হিসেবে কাজ করার সুযোগ আছে। আর পাঁচ বছর পর দেশে ফিরলে কর্মসংস্থানের জন্য প্রত্যেককে এককালীন চার লাখ টাকা দেয়া হবে।

 

ঢাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ছাড়া দারুস সালামের বাংলাদেশ কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে জাপানি ভাষা শেখানো হয়। আর ঢাকার বাইরে চট্টগ্রাম, খুলনা, রংপুর, রাজশাহী, পাবনা, নোয়াখালী ও রাঙামাটির সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে জাপানি ভাষা শিক্ষার সুযোগ রয়েছে।

 

জনশক্তি রপ্তানি ব্যুরো জাপানে টেকনিক্যাল ইন্টার্ন পাঠানোর জন্য সে দেশের প্রতিষ্ঠানগুলোর চাহিদা অনুযায়ী বিভিন্ন পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে থাকে। আবেদনের জন্য মাধ্যমিক পাস হতে হয়। প্রার্থীর বয়স ২০ থেকে অনূর্ধ্ব ৩০ বছর।  উচ্চতা ১৬০ সেন্টিমিটার হতে হবে।

 

আবেদনপত্র জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ওয়েবসাইটে পাওয়া যায়। আবেদনপত্র ডাউনলোডের পর তা পূরণ করে ই-মেইলের মাধ্যমে পাঠাতে হয়।