মাদক নিয়ে যা বললেন ‘সর্বনাশা ইয়াবা’ ছবির নায়ক

রবিবার, ৩ জুন, ২০১৮ ২:৫২:৫৬ অপরাহ্ণ
0
280
বিনোদন প্রতিবেদক

মাদকবিরোধী অভিযান নিয়ে দেশে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। এরই মধ্যে মাদক ব্যবসায়ে অভিযুক্ত অনেকেই বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। মাদক নির্মূলের এমন পদ্ধতি নিয়ে বিতর্ক হলেও দেশব্যাপী চলছে এই অভিযান।

ঠিক এমনই প্রেক্ষাপট নিয়ে ২০১৪ সালে নির্মিত হয়েছিলো ‘সর্বনাশা ইয়াবা’ ছবি। চিত্রনায়ক কাজী মারুফ অভিনীত এই ছবি পরিচালনা করেছিলেন তার বাবা কাজী হায়াত। ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে কাজী মারুফ দেশের বর্তমান পরিস্থিতির সঙ্গে তার সিনেমার প্রসঙ্গত তুলে ধরেছেন।

মারুফ বলেন, ২০১৪ সালে বাংলাদেশে একটি চলচ্চিত্রে অভিনয় করেছিলাম যার নাম ছিল ‘সর্বনাশা ইয়াবা’। আমার পিতা কাজী হায়াৎ ছিলেন ছবিটির পরিচালক। উনি(কাজী হায়াৎ) চলচ্চিত্রে যা করিয়েছিলেন আমাকে দিয়ে, ঠিক তাই ঘটছে এখন মাদক মুক্ত বাংলাদেশ গড়ার জন্য। খুব ভালো লাগছে জেনে যা আমরা ২০১৩-২০১৪ সালেই যেটা পর্দায় দেখিয়েছি। আর আজ ২০১৮ তে সেটা হচ্ছে।

‘সর্বনাশা ইয়াবা’ ছবি প্রসঙ্গে মারুফ আরো লেখেন, হয়তো অভিনয় বা নির্মাণ ভালো হয়নি বিধায় কোনো পুরস্কারে ভূষিত হয়নি চলচ্চিত্রটি। কিন্তু আজ অনেক খুশি মনে হচ্ছে, আমরা বোধহয় পথপ্রদর্শক ছিলাম। হয়তো সিনেমা ছিল বলে আমার অপরাধীদের সাজা দিতে ভুল হয়নি। আশা করবো সিনেমার মতোই কোনো ভুল যেন আর না হয়।

প্রসঙ্গত, ‘সর্বনাশা ইয়াবা’ ছবিতে কাজী মারুফের বিপরীতে অভিনয় করেন প্রসূন আজাদ। এতে মারুফের চরিত্র থাকে একজন পুলিশ অফিসারের। যিনি মাদক গডফাদারদের সঙ্গে লড়াই করতে গিয়ে মিথ্যা অপবাদে চাকরি হারান। এরপর তিনি মাদক ধ্বংসের জন্য নিজের হাতে আইন তুলে নিয়ে একাই লড়ে যান এবং অপরাধীদের নিজের হাতে শাস্তি দেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/