শুরুতেই শেষ ট্রেনের টিকিট!

রবিবার, ৩ জুন, ২০১৮ ৩:১৫:৪৩ অপরাহ্ণ
0
117
bdj
নিজস্ব প্রতিবেদক

কেউ সেহরি খেয়ে এসেছেন, কেউ বা ঘুম থেকে উঠেই কাউন্টারের সামনে লাইনে দাঁড়িয়েছিলেন। দীর্ঘসময় অপেক্ষার পর নির্ধারিত সময় সকাল ৮টা থেকে শুরু হয় টিকিট বিক্রি। অনেকে রাত জেগে লম্বা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করলেও ট্রেনের এসি কেবিনের টিকিট পাননি বলে অভিযোগ করেছেন। আবার বিক্রিতে ধীরগতির অভিযোগও তুলেছে বেশ কয়েকজন যাত্রী।

রোববার ছিলো ঈদযাত্রার ট্রেনের আগাম টিকিট বিক্রির তৃতীয় দিন। এদিন কমলাপুর স্টেশনে গিয়ে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা যায়। শত শত টিকিটপ্রত্যাশী দাঁড়িয়ে আছেন লাইন ধরে।

১৬ জুন ঈদের সম্ভাব্য দিন ধরে ঈদের আগের দিন পর্যন্ত টিকিট বিক্রি করছে রেল কর্তৃপক্ষ। তৃতীয় দিনে বিক্রি হয়েছে ১২ জুনের টিকিট। হাজার হাজার টিকিটপ্রত্যাশীর মধ্যে অনেকে কাঙ্ক্ষিত টিকিট পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেও, বিক্রি শুরুর কিছুক্ষণের মধ্যে প্রথম শ্রেণির টিকেট শেষ হয়ে যাওয়ার অভিযোগ করেন কেউ কেউ। গতবারের মতো এবছরও একজনের কাছে বিক্রি করা হচ্ছে সর্বোচ্চ ৪টি টিকিট।

শত ব্যস্ততা ও ক্লান্তি উপেক্ষা করে দীর্ঘ প্রতীক্ষিত ঈদযাত্রার টিকিটের অপেক্ষায় হাজার হাজার মানুষ। সকাল ৮টায় কমলাপুর রেলস্টেশনে আগাম টিকিট বিক্রি শুরু হলেও অনেকে একদিন আগে থেকেই আসেন টিকেট সংগ্রহ করতে। তাইতো কাঙ্ক্ষিত টিকিট পাওয়ার পর উচ্ছ্বাসে ফেটে পড়েন বিভিন্ন বয়সীরা।

তবে বিক্রি শুরু হতে না হতেই কেবিন ও এসিসহ প্রথম শ্রেণির টিকিট শেষ হয়ে যাওয়ার অভিযোগ করেন অনেকে। সকাল ৮ টা থেকে শুরু হওয়া টিকিট বিক্রি চলে বিকাল ৫টা পর্যন্ত।

প্রসঙ্গত, সোমবার ১৩ জুন, মঙ্গলবার ১৪ জুন ও সবশেষ ১৫ জুনের টিকেট দেয়া হবে বুধবার। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে।