প্রচ্ছদ

৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ইফতার মাহফিল

০৩ জুন ২০১৮, ১৪:২১

যুগের কন্ঠ ২৪ ডট কম

গতকাল দীপনপুরে ৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৬ বছর পূর্তি উপলক্ষে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। গতকাল এলিফ্যান্ট রোডের কাঁটাবনের দীপনপুরে ক্যাডারের কর্মকর্তাগণ সমবেত হন। ক্যাডারের কর্মকর্তাদের পদচারণায় দীপনপুর ইফতার মাহফিল যেন মিলনমেলায় পরিনত হয়।

ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক এবং ৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ফোরামে সভাপতি মো. মামুনুর রশিদ এর সভাপতিত্ব অনুষ্ঠিত ইফতার মাহফিলে সারা দেশ থেকে ৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাগণ উপস্থিত হয়েছিলেন। কেক কাটার মাধ্যমে সুন্দর ও আনন্দঘন হয়ে ওঠে ইফতার আয়োজন।

৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তাগণ বিগত ২০১২ সালে বাংলাদেশের বিভিন্ন সরকারি কলেজে ৫৪০ জন কর্মকর্তা যোগদান করেন। তারা বলেন, ৩০তম বিসিএস’র প্রশাসন, পুলিশ, কাস্টম, ট্যাক্স ক্যাডারসহ প্রায় সব ক্যাডারের সদস্যগণ যথাসময়ে পদোন্নতি পেলেও শিক্ষা ক্যাডারের ক্ষেত্রে ব্যত্যয় ঘটেছে। দুই-একটি বিষয়ের কর্মকর্তাগণ আংশিকভাবে পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক পদে অধিষ্ঠিত হয়েছেন। আশা করা যায় ২০১৮ সালের মধ্যে ৩০তম বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা যার যার যোগ্যতাবলে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পাবেন। আসলে পদোন্নতিযোগ্য সকল কর্মকর্তারই পদোন্নতি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সরকার এ ব্যাপারে যথেষ্ট আন্তরিক বলেও আশাপ্রকাশ করেন তারা।

সবকিছুর পরও সবাই যার যার কাজে দায়িত্বশীল থাকার অঙ্গীকার করেন। ৩০তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের পক্ষ হতে বাংলাদেশ সরকারের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং বাংলাদেশের সর্বস্তরের জনগণকে অগ্রিম ঈদুল ফিতরের আগাম শুভেচ্ছা জানান তারা। সেই সঙ্গে সকলের সুখ-সমৃদ্ধি এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়।

Shares