প্রচ্ছদ

কলকাতার ছবিতে পরমব্রতর সঙ্গে অপু

০৪ জুন ২০১৮, ১২:৩৩

যুগের কন্ঠ ২৪ ডট কম
বিনোদন ডেস্ক

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। গত এক দশকে সুপারস্টার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা অর্জন করেন তিনি। ঢালিউডে তার ব্যস্ততা এখন কম। তবে এরই ফাঁকে কলকাতার ছবিতে অভিনয় করতে চলেছেন অপু বিশ্বাস।

কলকাতার খ্যাতিমান সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর গল্পে নির্মিত হবে এই ছবি। নাম ‘শর্টকাট’। ছবিতে অপু বিশ্বাস ছাড়াও অভিনয় করবেন কলকাতার তারকা পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু প্রমুখ। ছবিটি পরিচালনা করবেন সুবীর মণ্ডল।

পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকার কাছে নচিকেতা বলেন, এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোট্ট একটা গল্প। কলকাতাকে আমরা যেভাবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন।

পরিচালক সুবীর মণ্ডল বলেন, আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেওয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে। আপাতদৃষ্টিতে দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এ বার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।

শিগগিরই ছবিটির আনুষ্ঠানিক মহরত ও শুটিংয়ের কাজ শুরু হবে বলে জানা গেছে।

এদিকে অপু বিশ্বাস সম্প্রতি দেশে নতুন একটি ছবির কাজ শুরু করেছেন। দেবাশীষ বিশ্বাসের পরিচালনায় ছবিটির নাম ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। এতে অপু অভিনয় করছেন বাপ্পী চৌধুরী।

Shares