খেলার মাঝে ইফতার করলেন তিউনিশিয়ার ফুটবলাররা

সোমবার, ৪ জুন, ২০১৮ ২:০৮:৩২ অপরাহ্ণ
0
84
খেলা ডেস্ক:

চলছে পবিত্র রমজান মাস। সারা বিশ্বের মুসলিমদের জন্য সিয়াম সাধনার পবিত্র মাস এটি। ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের মধ্যে রোজা তিন নম্বর। আত্মিক উন্নয়ন, পবিত্রতা অর্জন ও আল্লাহর নৈকট্য লাভের জন্য রোজা রাখা অপরিহার্য। তাই ইসলাম ধর্মাবলম্বীরা রোজা রাখেন আনন্দের সঙ্গেই। এর থেকে আলাদা নন ক্রীড়াবিদরাও। রোজা রেখেই আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে অংশ নিলেন তিউনিশিয়ার খেলোয়াড়রা।

গত ২৯ মে পর্তুগাল এবং ২ জুন  তুরষ্কের বিপক্ষে রোজা রেখেই খেলতে নামে তিউনিশিয়া ফুটবল দল। তবে সমস্যা দেখা দেয় ইফতার নিয়ে। খেলা চলাকালীন সময়ে কি ভাবে ইফতার করবেন খেলোয়াড়রা। তুরষ্কের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধ শুরুতেই ইফতারের সময় হয়। কিন্তু কি ভাবে ইফতার করবেন রোজাদার তিউনিশিয়ার ফুটবলাররা?

এমন সময় চোট পাওয়ার অভিনয় করেন তিউনিশিয়ার গোলরক্ষক ময়েজ হাসান। ঠিক তখনই খেলা বন্ধ করেন রেফারি। আর সেই সুযোগে পানি ও খেজুর খেয়ে ইফতার করেন তিউনিশিয়ার খেলোয়াড়রা। ইফতার সেরে মাঠে নেমেই ম্যাচে সমতায় ফেরে তিউনিশিয়া।

বিশ্বকাপে লড়ার আগে আগামী ১০ জুন স্পেনের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে তিউনিশিয়া। সেই ম্যাচেও রোজা রেখেই মাঠে নামবে আফ্রিকা মহাদেশের দেশটির খেলোয়াড়রা।

২০০৬ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসে ‘জি’ গ্রুপে রয়েছে তিউনিশিয়া। গ্রুপে তাদের তিন প্রতিপক্ষ বেলজিয়াম, পানামা এবং ইংল্যান্ড। ১৯ জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ মিশন। ২৩ জুন বেলজিয়াম এবং ২৯ জুন পানামার বিপক্ষে হবে তিউনিশিয়ার অন্য দুইটি ম্যাচ।