প্রচ্ছদ

ব্রাজিল সমর্থকদের সুখবর দিলেন নেইমার

০৪ জুন ২০১৮, ১৪:২১

যুগের কন্ঠ ২৪ ডট কম

খেলা ডেস্ক:

তাঁর ফেরা নিয়ে অনেক জল্পনা হয়েছে। অবশেষে তিনি ফিরলেন এবং গোল করে ব্রাজিল সমর্থকদের স্বস্তি দিলেন। তিনি নেইমার। চার মাস পর চোট কাটিয়ে নেমে প্রথম ম্যাচে গোল করে বুঝিয়ে দিলেন, তিনি ফিট।

নেইমার এবং ম্যাচের একেবারে শেষ মুহূর্তে রবার্তো ফিরমিনোর করা গোলে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ক্রোয়েশিয়াকে ২–০ ব্যবধানে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ব্রাজিল।

কথামতোই প্রথম একাদশে নেইমারকে রাখেননি কোচ তিতে। বদলে গ্যাব্রিয়েল জেসুসকে মাঝখানে রেখে উইলিয়ান এবং ফিলিপে কুতিনহোকে দু’পাশে জুড়ে দিয়ে ৪–৩–৩ ছকে আক্রমণাত্মক ছকে দল সাজিয়েছিলেন। কিন্তু তাতেও ক্রোয়েশিয়ার রক্ষণ ভাঙতে পারছিল না ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে নেইমার নামতেই বদলে যায় চিত্রটা। ফার্নন্দিনহোকে তুলে নেইমারকে বাঁ দিক থেকে পরিচালনা করাতে থাকেন তিতে। প্রথমদিকে একেবারেই সুবিধা করতে পারছিলেন না ব্রাজিল তারকা। বারবার আটকে যাচ্ছিলেন রক্ষণে। প্রত্যাশিত গোল আসে ৬৯ মিনিটে।

উইলিয়ানের পাস পেয়ে কুতিনহো তা বাঁ দিকে থাকা নেইমারকে ঠেলে দেন। দুই ক্রোয়েশিয়ান ডিফেন্ডারকে শরীরের ঝটকায় কাটিয়ে জোরালো শটে বল জালে জড়ান নেইমার। আর সঙ্গে সঙ্গেই গ্যালারি উত্তাল হয়ে উঠে। ক্রোয়েশিয়া গোল শোধ করার মরিয়া চেষ্টা চালালেও পারেনি। উল্টে ইনজুরি টাইমের ২ মিনিটের মাথায় ক্যাসেমিরোর লম্বা ক্রস বুক দিয়ে রিসিভ করে বিপক্ষ গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে জড়ান ফিরমিনো।

Shares