রাজনৈতিক দলের কথায় আদালত চলে না: কাদের

সোমবার, ৪ জুন, ২০১৮ ১২:১৯:৪৯ অপরাহ্ণ
0
73
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি, আওয়ামী লীগ কিংবা কোনো রাজনৈতিক দলের কথায় নয়, আদালত তার নিজস্ব নিয়মে চলে। তিনি আরও বলেন, রায় পক্ষে গেলে বিএনপি আইন মানে আর বিপক্ষে গেলে বলে তা সরকারের হস্তক্ষেপ।

ঈদকে সামনে রেখে সোমবার সরকারি পরিবহন সংস্থা বিআরটিসির বিশেষ সেবা বিষয়ক মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ঈদকে সামনে রেখে সারা দেশে বিভিন্ন রুটে চলবে বিআরটিসির ৯০৪টি বাস। ঢাকা মহানগরের ছয়টি ডিপো এবং গাজীপুর, নারায়ণগঞ্জ ডিপো থেকে চলবে ৪৭৫টি বাস। বিআরটিসি বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে মঙ্গলবার। এ ছাড়া রাজধানীসহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে জরুরি প্রয়োজন মেটাতে অবস্থান করবে আরও ৫৪টি বাস।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আদালত খালেদা জিয়াকে কেন জামিন দিচ্ছেন না—বিএনপি নেতাদের এমন প্রশ্ন সরকারের কাছে নয়, আদালতের কাছে জিজ্ঞাসা করা উচিত।

বিএনপি নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘বিএনপির বিরুদ্ধে গেলেই তা সরকারের হস্তক্ষেপ। আর যেটা তাদের পক্ষে যাবে—আদালতের রায়—সেখানে বিচার বিভাগ স্বাধীন। তাদের পক্ষে না গেলে তারা আইন মানে না, বিচার মানে না, বিচার ব্যবস্থাও মানে না। বিষয়টা আদালতকেই জিজ্ঞেস করুন। বেগম জিয়াকে (জামিন বিষয়ে) কেন আবার আইন প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে। আদালত আওয়ামী লীগ-বিএনপির কথায় চলবে না। আদালত তার ভাষায় কথা বলবে।’