প্রচ্ছদ

হাসপাতাল ছেড়ে বাসায় সংগীত পরিচালক বুলবুল

০৫ জুন ২০১৮, ১৩:৩২

যুগের কন্ঠ ২৪ ডট কম

চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়লেন দেশ বরেণ্য সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। মঙ্গলবার ৫ জুন দুপুরে রাজধানীর জাতীয় হৃদ্‌রোগ ইন্সটিটিউট থেকে বাসায় ফিরেছেন। বেলা সাড়ে ১১টায় তাকে হাসপাতালের ছাড়পত্র দেওয়া হয়। তার শারীরিক অবস্থা এখন বেশ ভালো বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ডা. অধ্যাপক আফজালুর রহমান।

তিনি বলেন, ‘আমরা সকালে তাকে (আহমেদ ইমতিয়াজ বুলবুল) রিলিজ দিয়েছি। সাত দিন পর আবারও চেকআপ করতে হবে। তিনি এখন বেশ ভালো আছেন। লেখালেখিসহ স্বাভাবিক সব কাজ করতে পারবেন। তবে তাকে নিয়মিত পর্যবেক্ষণে থাকতে হবে।’

আহমেদ ইমতিয়াজ বুলবুলের হৃদ্‌যন্ত্রের ৮টি ব্লকের মধ্যে দুটিতে রিং (স্টেন্ট) পরানো হয়েছে শনিবার (২ জুন)। এরপর রোববার ও সোমবার পর্যবেক্ষণে ছিলেন দেশের গুণী এই সংগীত পরিচালক।

এদিকে সপ্তাহ খানেক আগে তার বাইপাস সার্জারির কথা বলা হলেও পুনরায় পরীক্ষার পর চিকিৎসকরা রিং পরানোর সিদ্ধান্ত নেন। হৃদ্‌রোগ ইন্সটিটিউটের পরিচালক ডা. আফজালুর রহমানের তত্ত্বাবধানে আহমেদ ইমতিয়াজ বুলবুলের হৃদ্‌যন্ত্রে স্টেন্ট পরানো হয়।

দেশের গুণী এ সংগীতশিল্পী গত ১৬ মে নিজের অসুস্থতা নিয়ে ফেসবুকে আবেগঘন এক স্ট্যাটাস দেন। যা দেশের মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি করে। এই পোস্ট নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপর প্রধানমন্ত্রী গুণী মানুষটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন।

Shares