দর্শকের ভালোবাসায় মুগ্ধ মম

বুধবার, ৬ জুন, ২০১৮ ১১:২৫:১৫ পূর্বাহ্ণ
0
121

বিনোদন ডেস্ক

নাটক-টেলিফিল্মে এবং চলচ্চিত্রে অভিনয়েই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। নির্মাতাদের কাছে এই সময়ের একজন নির্ভরযোগ্য অভিনেত্রীর নাম মম। তাই মমও প্রতিনিয়ত চেষ্টা করেন নিজের অভিনয়কে আরও সমৃদ্ধ করতে। নতুন নতুন চ্যালেঞ্জিং চরিত্রে নিজের মেধাকে কাজে লাগিয়ে যথাযথভাবে অভিনয় করার চেষ্টা করেন। আর তাই তার অভিনীত প্রতিটি নাটক-টেলিফিল্মের জন্য সবসময়ই দারুণ সাড়া পান। অভিনয়ে মমর সরব উপস্থিতি থাকলেও বিজ্ঞাপনের মডেল হিসেবে নিয়মিত দেখা যায় না তাকে।

সর্বশেষ লাক্সের দুটি বিজ্ঞাপনে দেখা যায় তাকে। তবে গেল ৩ জুন থেকে দেশের প্রায় সব চ্যানেলে প্রচার হয়ে আসছে জাকিয়া বারী মমর নতুন একটি বিজ্ঞাপন। রাসেল শিকদার নির্দেশিত একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের গুড়া মশলার বিজ্ঞাপনে মডেল হিসেবে তাকে দেখা যাচ্ছে। বিজ্ঞাপনটির প্রচারের প্রথমদিন থেকেই একজন মডেল হিসেবে প্রাণবন্ত অভিনয়ের জন্য ফেইসবুক, মুঠোফোন, সরাসরি দর্শকের কাছ থেকে এবং শুটিং লোকেশনে সহশিল্পীদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছেন তিনি। নতুন এই বিজ্ঞাপনের অভূতপূর্ব সাড়ায় মুগ্ধ হচ্ছেন মম প্রতিদিনই।

মম বলেন, ‘নতুন বিজ্ঞাপনটির জন্য এত সাড়া পাব আমি ভাবতেও পারিনি। যেখানে প্রতিদিন আমাকে স্বাভাবিকভাবে যতগুলো কল রিসিভ করতে হয়, সেখানে এখন এর বহুগুণ বেশি কল রিসিভ করতে হচ্ছে এই বিজ্ঞাপনটি প্রচারের পর থেকে। ফেইসবুকে তো সাড়া পাচ্ছিই। শুটিং করছি যেখানে সেখানে সহশিল্পীরা অনুপ্রেরণা দিচ্ছেন। একটি বিজ্ঞাপনের জন্য এই যে সবার কাছ থেকে উৎসাহ, অনুপ্রেরণা পাচ্ছি এটা যে কতটা ভালোলাগার তা একদমই ভাষায় প্রকাশের নয়। আমি সত্যিই সবার প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ দিতেই হয় নির্মাতা রাসেল শিকদারকে আমাকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।’ মম আপাতত ঈদের নাটকের কাজ নিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন।

সম্প্রতি মুক্তি পাওয়া অরুণ চৌধুরীর ‘আলতাবানু’ চলচ্চিত্রে আলতা চরিত্রে মমর অভিনয় বেশ প্রশংসিত হয়। বলা যায়, এই চলচ্চিত্রের গল্পের জার্নিটা মম একাই টেনে নিয়ে গেছেন। তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। মম, বিদ্যা সিনহা মিম ও মেহজাবিন চৌধুরী সর্বশেষ অমিতাভ রেজার নির্দেশনায় লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার বিজ্ঞাপনে একসঙ্গে মডেল হিসেবে কাজ করেছিলেন।