প্রণবের বিরুদ্ধে সরব তারই কন্যা শর্মিষ্ঠা

বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮ ১১:৩০:৫৯ পূর্বাহ্ণ
0
93
অনলাইন ডেস্ক

ভারতের কট্টরপন্থি হিন্দু সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) একটি অনুষ্ঠানের অতিথি হয়ে বক্তৃতা দিতে নাগপুরে পৌঁছেছেন ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে তার ওই অনুষ্ঠানে বক্তব্য রাখার কথা রয়েছে। এ নিয়ে বেশ কয়েকদিন ধরে গোটা দেশ জুড়ে চলছিল  বিতর্ক। এবার তাতে নতুন মাত্রা এনে বাবা প্রণব মুখোপাধ্যায়ের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রকাশ্যেই মুখ খুললেন তার কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।

বুধবার টুইটারে তিনি বাবার এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন। প্রণব মুখোপাধ্যায় আরএসএসের অনুষ্ঠানে বক্তব্য রাখার আগেই শর্মিষ্ঠার এই বিস্ফোরক মন্তব্যকে ঘিরে দেশের রাজনীতিতে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

এর আগেই দিল্লিতে খবর ছড়ায়, প্রণবের ইচ্ছা তার কন্যা শর্মিষ্ঠা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিবে এবং মালদহ থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বিন্দ্বীতা করুন। তবে শেষ সিদ্ধান্ত নেবেন শর্মিষ্ঠাই।

বুধবার উত্তরাখণ্ডের রানিখেতে ছিলেন প্রণব-কন্যা। হসেখান থেকেই ফোন করেন দিল্লি প্রদেশ কংগ্রেসের মুখপাত্র অজয় মাকেনও। নিজের অবস্থান স্পষ্ট করে শর্মিষ্ঠা বলেন, ‘বিজেপিতে যোগ দেওয়ার খবর হঠাৎই টর্পেডোর মতো আছড়ে পড়ল। কংগ্রেস ছাড়লে রাজনীতিও ছাড়ব।’এখানেই থামেননি তিনি। ঘণ্টাখানেক পরে বাবার বিরুদ্ধেই গর্জে ওঠেন টুইটারে।

প্রণবকে উদ্দেশ করে শর্মিষ্ঠা লিখেছেন, ‘নাগপুরে গিয়ে বিজেপি-আরএসএসকে মিথ্যা খবর, গুজব ছড়ানোর পুরো ছাড় দিলেন আপনি। আর এটি সূচনা মাত্র। আরএসএস-ও বিশ্বাস করে না, বক্তৃতায় আপনি তাদের মতকে সমর্থন করবেন। কিন্তু মানুষ বক্তৃতা ভুলে যাবে। থাকবে ছবি। ভুয়ো বিবৃতি দিয়ে সেগুলি প্রচার হবে। আপনি নিশ্চয়ই বুঝেছেন, বিজেপির ‘ডার্টি ট্রিকস’ বিভাগ কাজ করে।’