নন এমপিও দুই শিক্ষক নেতাকে আটক করেছে পুলিশ

রবিবার, ১০ জুন, ২০১৮ ১:৪৮:১১ অপরাহ্ণ
0
106
অনলাইন ডেস্ক

এমপিওর দাবিতে অবস্থানরত নন এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে আটক করেছে শাহবাগ থানার পুলিশ। আজ রোববার সকাল এগারোটার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওর দাবিতে অবস্থান কর্মসূচি পালনের শুরুতে  শাহবাগ থানা পুলিশ তাদেরকে নিয়ে যায়। সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণকে আটকের প্রতিবাদে ফেটে পড়েন উপস্থিত শিক্ষকরা।

ফেডারেশনের কেন্দ্রীয় নেতা সরদার শাহ আলম বলেন, শান্তিপূর্ণ  কর্মসূচির শুরুতেই নেতৃবৃন্দকে আটক করে পুলিশ।

পুলিশ বলেছে, অনুমতি ছাড়াই শিক্ষকরা জাতীয় প্রেসক্লাবের সামনে জমায়েত হয়েছেন। জমায়েতের জন্য অনুমতির দরকার হয়।

ফেডারেশনের সিনিয়র যুগ্ম সম্পাদক মো. আনোয়ার হোসেন বলেন, আমাদের দুই নেতাকে পুলিশ আটক করে নিয়ে গেছে। আমাদের অবস্থান কর্মসুচি তো চলছেই। আমাদের ঘরের ফিরে যাওয়ার সুযোগ নেই। এমপিওভুক্তির দাবি আদায়ে শান্তিপুর্ণ  কর্মসূচি অব্যাহত থাকবে।

কর্মসূচি শুরুর আগে সভাপতি গোলাম মাহমুদুন্নবী বলেন,  বৃহস্পতিবার ( ৭ জুন) জাতীয় সংসদে উপস্থাপিত বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব না থাকায় হতাশ হয়ে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন এ কর্মসূচি পালন করছে।

তিনি বলেন, এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি থাকলেও প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে সুনির্দিষ্ট কোনো প্রস্তাব না থাকায় আমরা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেছি। আমরা আশা করেছিলাম আসছে অর্থবছরের বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর জন্য প্রয়োজনীয় টাকা বরাদ্দ থাকবে। কিন্তু আমরা হতাশ  হয়েছি। তাই বাঁচামরার মানবিক আবেদন নিয়ে রমজানের ভেতরে আমরা রাজপথে নেমেছি।