এশিয়া জয় করে দেশে ফিরলেন সালমারা

সোমবার, ১১ জুন, ২০১৮ ১:৩৬:৫৩ অপরাহ্ণ
0
278
খেলা ডেস্ক

ভারতকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রোববার মালয়েশিয়ার কুয়ালামপুরে অনুষ্ঠিত হয় মেয়েদের এশিয়া কাপের এই সপ্তম আসরটি। প্রথমবারের মতো এশিয়ান কাপের ফাইনালে উঠেই চ্যাম্পিয়ন হয়ে দেশকে ঈদ উপহার দিয়েছে সালমা খাতুনের দল।

সোমবার দেশে ফিরেছে শিরোপা জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দল। সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান টাইগ্রেসরা। সেখানে থেকে সরাসরি সালমা-রুমানারা চলে যাবেন রাজধানীর একটি পাঁচতারা হোটেলে। যেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক সংবর্ধনা দেবে তাদের।

রোববার কিনরারা একাডেমি ওভালে টস জিতে আগে বোলিং করে ভারতকে মাত্র ১১২ রানে অল আউট করে দিয়েছিল সালমা খাতুনের দল। এরপর শেষ বলের উত্তেজনায় ৩ উইকেট হাতে রেখেই শাসরুদ্ধকর জয় তুলে নেন টাইগ্রেসরা। এর আগের ৬ এশিয়া কাপের প্রতিটিতেই জিতেছিল ভারত। বাংলাদেশের পুরুষ দলের আগেই মেয়েরা দেশকে এমন কোনো বহুজাতিক আসরের শিরোপা এনে দেওয়ার গৌরবে ভাসিয়েছেন দেশকে। এশিয়ার রানীদের দেশে সাদরে বরণ করে নেওয়ার নানা প্রস্তুতি চলছে।

মেয়েদের এশিয়া কাপে আগের ছয় আসরের সবকটিতেই শিরোপা জিতেছিল ভারত। যাদের শ্রেষ্ঠত্ব কেউ ক্ষুন্ন করতে পারেনি। বাংলাদেশের ময়েদের হাতে সাধন হয়েছে সেই অসাধ্য কাজটি। এর আগে লিগ পর্বেও ভারতকে হারায় বাংলাদেশের মেয়েরা। এছাড়া পাকিস্তান, থাইল্যান্ড, মালয়েশিয়াকে গ্রুপ পর্বে হারায় সালমার দল।