নড়াইলে উপ-স্বাস্থ্য কেন্দ্র থেকে মেয়াদউর্ত্তীণ তিন বস্তা ওষুধ উদ্ধার

সোমবার, ১১ জুন, ২০১৮ ২:৩৮:১৯ অপরাহ্ণ
0
122
নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র হতে সরকারি মেয়াদউর্ত্তীণ তিন বস্তা জীবন রক্ষাকারী ওষুধ উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার এ উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায়ের নিকটে স্টোরে মজুদ থাকা অবস্থায় এ ৩বস্তা মেয়াদউর্ত্তীণ ওষুধ এবং তারিখবিহীন ২ বস্তা কটন জব্দ করেন লোহাগড়ার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এম. এম আরাফাত হোসেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এম. এম আরাফাত হোসেন আরো জানান, অভিযানকালে যতটুকু দেখেছি তাতে প্রতিয়মান হয়েছে উপ-স্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায় যথাযথ সরকারি নিয়মনীতি অনুসরণ না করে ওষুধগুলো ব্যবহার করেননি। এমনকি উর্ধ্বতন কর্তৃপক্ষকেও এ বিষয় অবহিত করেননি। তিনি এগুলো অসৎ উদ্দেশে করেছেন বলে মনে হয়েছে। আমি এ বিষয় আমার উর্ধ্বতন কর্তৃপক্ষ জেলা প্রশাসককে অবহিত করবো। তিনি বিষয়টি যেভাবে নির্দেশনা দিবেন সেইভাবে কাজ হবে।

তিনি আরও জানান, জব্দকৃত মেয়াদউর্ত্তিণ তিন বস্তা ওষুধ পরবর্তীতে যদি কোন আইনি ব্যবস্থার প্রয়োজনে উপস্থাপন করা লাগে মর্মে আলাদা একটি কক্ষে কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায়ের নিকট হেফাজতে রাখা হয়েছে।

কর্তব্যরত ফার্মাসিষ্ট মৃত্যুঞ্জয় রায়ের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে বলেন, আমি এ বিষয় আমি লিখিতভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাইনি এটা আমার ভুল হয়েছে।

সিভিল সার্জন ডা. আসাদুজ্জামান মুন্সী বলেন, লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র হতে বিভিন্ন ধরনের অনিয়মের একটি অভিযোগ পেলে তদন্ত করে বিষয়টি জেলা প্রশাসককে অনুলিপি প্রদান করলে তিনি লোহাগড়ার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এম. এম আরাফাত হোসেনকে বিষয়টি খতিয়ে দেখার জন্য বললে তিনি সেখানে যান বলে জানান।