‘মাদক মুক্ত নৌ পথ, নৌ পুলিশের শপথ’

সোমবার, ১১ জুন, ২০১৮ ৩:৪২:৪৬ অপরাহ্ণ
0
104

বিজ্ঞপ্তি।
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বর্তমান অঙ্গীকার মাদক মুক্ত বাংলাদেশ গড়া এই প্রত্যয়কে সামনে এগিয়ে নিতে ‘মাদক মুক্ত নৌ পথ, নৌ পুলিশের শপথ’ এই শ্লোগান নিয়ে গত রবিবার সদরঘাট লঞ্চ টার্মিনাল, ঢাকায় নৌ পুলিশ কর্তৃক আয়োজিত মাদক বিরোধী প্রচারাভিজান ও নৌ নিরাপত্তা সংক্রান্ত জনসচেতনতা বৃদ্ধি ২০১৮ উপলক্ষে একটি সচেতনতামূলক অনুষ্ঠান হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী শাজাহান খান এমপি, এবং আলোচনা সভার সভাপতিত্ব করেন নৌ পুলিশের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান বিপিএম, পিপিএম। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইডব্লিটিএ এর সম্মানীত চেয়ারম্যান কমান্ডার এম মোজাম্মেল হক এবং লেখক ও বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ।

ডিআইজি মারুফ হাসান তার বক্তৃতায় বলেন নৌ পথে কোন ধরনের মাদক ব্যবসা বা চালান চলবে না, লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না, হকার, মলম পার্টি, অজ্ঞান পার্টি মুক্ত টার্মিনাল ও সাধারন যাত্রীদের নিরাপত্তার সার্বিক ব্যবস্থার নির্দেশ দেন।

প্রধান অতিথি শাজাহান খান এমপি বলেন , মদকে ভয়াল গ্রাস হতে যুব সমাজকে রক্ষা করা ও জনসচেতনতা বৃদ্ধি করে, মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে বলেন। নৌপথের যাত্রীদের নিরাপদে ঈদ যাত্রা নিশ্চিত করতে বিভিন্ন নির্দেশনা দেন। সর্বোপরি নৌ পুলিশের এই বিশেষ ক্যাম্পেইনে অংশগ্রহনের জন্য সকলকে ধন্যবাদ প্রদান করেন।