স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু : হত্যা মামলা দায়ের

সোমবার, ১১ জুন, ২০১৮ ২:৩৯:০৩ অপরাহ্ণ
0
115
নড়াইল প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলার জামরিলডাঙ্গা আলতাফ মোল্যা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী রোজিনা (১৪) নামে এক কিশোরীর রহস্যজনক মুত্যুর ঘটনায় ১২ দিন পর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। সোমবার নিহতের মা তাহমিনা বেগম ৮ জনের নাম উল্লেখসহ  ৩/৪ জনকে অজ্ঞাত আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছে কালিয়া থানা পুলিশ।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, নড়াইলের কালিয়া উপজেলার জামরিলডাঙ্গা গ্রামের হেবজুল্লাহ বিশ্বাসের ছেলে স্কুল থেকে ঝরে পড়া বখাটে আজিমুল বিশ্বাস (১৮) একই গ্রামের আকিবর মল্লিকের কিশোরী কন্যা রোজিনাকে প্রায়ই উত্যক্ত করতো। সুযোগ পেলে রোজিনার বাড়িতে যেত এবং বিয়ের প্রলোভন দেখাতো। এক পর্যায় অবুঝ কিশোরীকে ফুঁসলিয়ে গত মার্চ মাসে নিজ বাড়িতে নিয়ে আজিমুল দৈহিক মেলামেশা করার ফলে সে গর্ভধারণ করে। এরই ধারাবাহিকতায় গত ২৭ মে আজিমুল রাতের আঁধারে রোজিনার ঘরে প্রবেশ করে। বাইরে থেকে দরজা আটকে আজিমুলের পিতা-মাতাকে খবর দেয় রোজিনার অভিভাবক।

বিষয়টি লোক জানাজানি হওয়ার পূর্বে সুচতুর আজিমুল রোজিনাকে নিয়ে ২৮ মে সন্ধ্যায় পালিয়ে তাদের বাড়িতে ওঠে। ওইদিন রাত সাড়ে আটটার দিকে খোঁজ নিয়ে রোজিনার বাবা-মা তাকে নিয়ে আসতে চাইলে আজিমুলের মা হেনা বেগমের ছেলে-মেয়ের সম্পর্কের স্বীকৃতির আশ্বাসে রেখে আসেন। পরের দিন ২৯ মে সকালে রোজিনার বাড়ীর নিকটে একটি কঁচা গাছের সঙ্গে গলায় ওড়নার ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

নিহতের মা তাহমিনা বেগম অভিযোগ করেন, গত ২৮ মে গভীর রাতে আসামিরা এক জোট হয়ে আমার মেয়েকে মারপিট করে মারাত্মক জখম করে। এরপর আসামী আজিমুল ও তার সঙ্গীরা রোজিনার ব্যবহৃত ওড়না গলায় পেঁচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করে কঁচা গছের সঙ্গে ঝুলিয়ে রাখে। যে কারণে আজিমুলসহ তার সহযোগিদের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা ও কালিয়া থানার ওসি তদন্ত ইকরাম হোসেন জানান, কিশোরীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় সোমবার একটি হত্যা মামলা থানায় রেকর্ড করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।