পুলিশে সুনাম কুড়াচ্ছেন না’গঞ্জের জামাতারা

মঙ্গলবার, ১২ জুন, ২০১৮ ২:২২:১০ অপরাহ্ণ
0
836

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশ পুলিশের র্শীষ কয়েকটি পদে আসীন হয়েছেন নারায়ণগঞ্জের জামাতাগণ। শুধু তাই নয়, কুড়িয়ে আনছেন সুনামও। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী নারায়ণগঞ্জের ফতুল্লার কাশীপুরের জামাতা। অন্যদিকে ডিএমপির সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম পিপিএম  প্রয়াত সাংসদ নাসিম ওসমানের জামাতা।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ফতুল্লার কাশীপুরের সরদার বাড়ির সুজন সরদার ও খালেদা বেগমের মেয়ে হাবিবা হোসেন রোজীর জামাতা। জাবেদ পাটোয়ারী দাম্পত্য জীবনে দুই ছেলে ও এক মেয়ের জনক। প্রচারবিমুখ ও মৃদুভাষী এ কর্মকর্তা সুনামের সঙ্গে দীর্ঘদিন চাকরি করে আসছেন।

বিসিএস পুলিশের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা জাবেদ পাটোয়ারী পুলিশ বাহিনীতে যোগ দেন ১৯৮৬ সালে। সম্মিলিত মেধা তালিকায় তার অবস্থান চতুর্থ এবং পুলিশের এই ব্যাচে প্রথম। জাবেদ পাটোয়ারী পুলিশ বাহিনীতে একজন মেধাবী ও পেশাদার কর্মকর্তা হিসেবে পরিচিত। প্রচারবিমুখ ও মৃদুভাষী এ কর্মকর্তা সুনামের সঙ্গে দীর্ঘদিন চাকরি করে আসছেন। এসবির প্রধান হিসেবে একটানা ৯ বছর কর্মরত ছিলেন। এর আগে ১৯৯৬ থেকে ১৯৯৯ সালের মাঝামাঝি সময় পর্যন্ত তিনি এসএস সিটির দায়িত্ব পালন করেন। চাঁদপুর সদরে তার গ্রামের বাড়ি।

08-1অন্যদিকে সম্প্রতি ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা-রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপি’র শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম পিপিএম  কে পুরস্কৃত করা হয়। ২০১৮ সালের মে মাসে ঢাকা মহানগরের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপির কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম ।

ফলে নারায়ণগঞ্জের এই দুই জামাতা এ জেলার সন্তান না হলেও জেলার জন্য বেশ সুনাম বয়ে আনছেন। তাদের সাফল্যে জেলাবাসীর মুখ বেশ উজ্জ্বলও হয়েছে।