মানিকগঞ্জে নৌ পুলিশের আয়োজন অনুষ্ঠিত

মঙ্গলবার, ১২ জুন, ২০১৮ ৩:২২:০৬ অপরাহ্ণ
0
92

বিজ্ঞপ্তি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বর্তমান অঙ্গীকার মাদক মুক্ত বাংলাদেশ গড়া। এই প্রত্যয়কে সামনে এগিয়ে নিতে ‘মাদক মুক্ত নৌ পথ, নৌ পুলিশের শপথ’ এই শ্লোগান নিয়ে গতকাল মঙ্গলবার পাটুরিয়া নৌ ঘাট, মানিকগঞ্জে নৌ পুলিশ কর্তৃক আয়োজিত মাদক বিরোধী প্রচার ও নৌ নিরাপত্তা সংক্রান্ত জনসচেতনতা বৃদ্ধি সংক্রান্ত একটি অনুষ্ঠান হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন নৌ পুলিশের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান বিপিএম, পিপিএম। তিনি ঘাটে উপস্থিত থেকে ঘাট পরিস্থিতি পর্যবেক্ষণ করেন এবং জনসাধারণের সাথে মত বিনিময় করেন।

তিনি বলেন নৌ পথকে অবশ্যই মাদকমুক্ত রাখতে হবে এবং স্পীড বোট করে কেউ নদী পার হতে না পারে সেদিকে বিশেষ নজরদারী থাকবে। উক্ত অনুষ্ঠানে মাদকের কুফল সম্পর্কে আলোচনা করা হয়, আর কেউ যেন মাদক সেবন না করে সে ব্যাপারে যাত্রী সাধারনদের সচেতন করা এবং মাদকের ভয়াবহতা সম্পর্কে আলোচনা করা হয়। মাদকের ভয়াল গ্রাস হতে যুব সমাজকে কি ভাবে রক্ষা করা যায় সে বিষয়ে আলোচনা করে যাত্রী সাধারনকে সচেতন করা হয়। লঞ্চে বা জাহাজে যেন

অতিরিক্ত যাত্রী পরিবহন না করে, মাঝ পথে নৌকা দিয়ে যাত্রীরা যেন লঞ্চ বা জাহাজে উঠতে না পারে, মলম পার্টি, অজ্ঞান পার্টি যেন তাদের অপকর্ম চলাতে না পারে, ছাদে যাত্রী উঠা বন্ধ করে নির্বিঘেœ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় করতঃ নৌ পথকে মাদক মুক্ত করা এবং আসন্ন ঈদে নৌপথের যাত্রীদের নিরাপদ পারাপার নিশ্চিত কল্পে নৌ পুলিশের এই বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।