শিক্ষকের কাছ থেকে ঘুষ: ধরা পড়লেন সরকারি কর্মকর্তা

মঙ্গলবার, ১২ জুন, ২০১৮ ১:১৫:৪৯ অপরাহ্ণ
0
114
অনলাইন ডেস্ক

শিক্ষককের কাছ থেকে নেয়া ঘুষের এক লাখ টাকাসহ দুদকের ফাঁদে আটকা পড়েছেন সরকারি এক কর্মকর্তা। মঙ্গলবার সকালে নিজ দপ্তর থেকে টাকাসহ হাতেনাতে তাকে গ্রেপ্তার করে দুদকের একটি দল।

ঘটনাটি ঘটে সাতক্ষীরায়। গ্রেপ্তার ব্যক্তি হলেন জেলা পরিষদের সাঁটলিপিকার এ কে এম শহীদুজ্জামান। এ ঘটনায় সাতক্ষীরা মডেল থানায় একটি মামলা হয়েছে।

দুদক সূত্র জানায়, সাতক্ষীরা সদর থানার দেবনগর বেগম রোকেয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মেহেদী হাসান তার বিদ্যালয়ের উন্নয়নের জন্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবরে অনুদানের আবেদন করেন। ওই আবেদনে তিনি তিন লাখ টাকা অনুদান চান।

প্রধান শিক্ষক যখন আবেদনে জমা দিতে যান, তখন এ কে এম শহীদুজ্জামান প্রধান শিক্ষকের কাছে অনুদানের ৩০ শতাংশ ঘুষ দাবি করেন। তিনি শিক্ষককে বলেন, অনুদান পেতে ঘুষ হিসেবে ওই টাকা দিতে হবে।

বিষয়টি দুদককে জানান প্রধান শিক্ষক। পরে দুদক ফাঁদ পাতে। এ জন্য দুদক খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আবুল হাছানের তত্ত্বাবধানে একটি বিশেষ দল গঠন করা হয়।

এরই ধারাবাহিকতায় কমিশনের বিশেষ দলের সদস্যরা সকাল থেকেই সাতক্ষীরা জেলা পরিষদের চারদিকে ওত পেতে থাকেন। জেলা পরিষদের সাঁটলিপিকার এ কে এম শহীদুজ্জামান যখন বেলা সাড়ে ১১টায় নিজ দপ্তরে বসে ঘুষের এক লাখ টাকা নিচ্ছিলেন, ঠিক তখনই দুদকের দলটি টাকাসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।