ঈদের শুভেচ্ছা জানাল মোঃ মমতাজ উদ্দিন মজুমদার

বুধবার, ১৩ জুন, ২০১৮ ১১:২০:৩৩ পূর্বাহ্ণ
0
101
Exif_JPEG_420

নিজস্ব প্রতিবেদক:

ঈদ মোবারক। সবাইকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা। একমাস কঠিন সিয়াম সাধনার পর খুশির বার্তা নিয়ে আসে ঈদ। দীর্ঘ একমাসের অতি পরিচিত সেহেরী, ইফতারের সেই অভ্যাসগুলো ঈদের পর আর থাকছে না। আবারও আমরা ফিরে যাবো আমাদের সেই চিরচেনা দৈনন্দিন জীবন ধারাতে।

ঈদকে কেন্দ্র করে আমাদের সবারই অনেক প্রস্তুতি থাকে। ঘরে ঘরে কেনাকাটা, হাতের মেহেদী দেয়ার উৎসবে সবাই মেতে উঠে। ছেলেরা অনেকেই তারাবীর পর দল বেঁধে মার্কেটে যাচ্ছে। মেয়েরা নিজেদের মধ্যে শেষ সময়ের কেনাকাটার গল্প নিয়ে ব্যস্ত। মার্কেটে থেকে ফেরা পথে কেউ বেশি খুশি হয়ে ফিরছেন আবার কেউ একটু কম খুশি হয়ে ফিরছেন। ঈদ আমাদের কাউকে খুশি ছাড়া একদম খালি হাতে ফেরায় না। এই সময় অন্যের আনন্দ দেখার মাঝেও নির্মল আনন্দ পাওয়া যায়।

নাড়ীর টানে হয়ত অনেকেই বাড়ি যাচ্ছেন। ফিরে যাচ্ছেন প্রিয় মুখগুলোর কাছে। প্রিয়মুখের একটু হাসির জন্য আমরা সকল কষ্টই সহ্য করতে পারি। তাই তো ঘন্টার পর ঘন্টার যানযটে আটকা পড়ে, লঞ্চের ছাদে, ট্রেনের ছাদে বিপদজনক ভাবে বাড়ি ফেরা। আসলে নাড়ীর টানে নীড়ে ফেরার এই তাগিদের নামই জীবন। প্রিয়জনের মুখের মিষ্টি একটু হাসি তো আমাদের এই আটপৌরে জীবনের অনুপ্রেরনা। সেই সাথে যারা অন্যদের মুখে বিশেষ করে অধিকার বঞ্চিত শিশুদের জন্য কাজ করেছেন, তাদের জন্য রইল অনেক শ্রদ্ধা। তাদের এই মহান উদ্যোগ আমাদেরকে মানুষ হিসেবে সম্মানিত করে। নিজেদের উপর আস্থা খুঁজে পাই। তাদের প্রতি রইল আমার আন্তরিক অভিবাদন ও শুভেচ্ছা।

পরিবারের সাথে যদি আনন্দ ভাগ না করি, যদি শুভেচ্ছা বিনিময় না করি তাহলে কোন উৎসব পূর্নতা পাবে না। আর তাই তো আমি প্রথমে ৭ নং ওর্য়াডবাসীকে জানাই ঈদের অনেক অনেক শুভেচ্ছা, এরপর জানাই ঈদের অনেক শুভেচ্ছা।
যাই হোক, সবার ঈদ হয়ে উঠুক নিরাপদ এবং আনন্দময়। প্রতিটা দিনই হয়ে উঠুক ঈদের দিন। আসুন আমরা স্বপ্ন দেখি এমন একটি স্বপ্নের, যে স্বপ্নে দূরে হয়ে যাবে গ্লানি, দূর হয়ে যাবে জরা, আর খুশির প্লাবনে ভরে যাবে ধরা।
সবাইকে অনেক অনেক ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক ।