এমপিও’র দাবিতে কঠোর আন্দোলনের পথে শিক্ষকরা

সোমবার, ১৮ জুন, ২০১৮ ২:৩৭:১১ অপরাহ্ণ
0
88

নিজস্ব প্রতিবেদক

সরকারের পক্ষ থেকে কোনো আশ্বাস না পেয়ে এমপিওভুক্তির দাবিতে কঠোর আন্দোলনের দিকে যাচ্ছেন শিক্ষকরা। এ জন্য সোমবার থেকে লাগাতর অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন তারা।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার জানান, রমজান ও ঈদের জন্য আমাদের আন্দোলন কর্মসূচি অর্ধদিবস পালিত হলেও সোমবার থেকে লাগাতর অবস্থান কর্মসূচি পালিত হবে। এরই মধ্যে বিভিন্ন জেলা থেকে শিক্ষক-কর্মচারীরা ঢাকা আসছেন আন্দোলনে অংশ নিতে। সবার উপস্থিতিতে এ আন্দোলন জোরালো করে তোলা হবে।

জাতীয় প্রেসক্লাবের মূল সড়কের বিপরীত পাশে অবস্থান নিয়ে এমপিভুক্তির দাবিতে কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। বিভিন্ন জেলা থেকে আসা হাজারো শিক্ষক খোলা আকাশের নিচে এ আন্দোলনে যোগ দিয়েছেন।

গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আমরা ভেবেছিলাম ঈদের আগেই সরকারের পক্ষ থেকে জোরালো আশ্বাস নিয়ে বাড়ি ফিরে যাবেন শিক্ষক-কর্মচারীরা। কিন্তু সেটি না হওয়ায় আমাদের এ আন্দোলন তীব্রতর করে তোলা হবে।

আন্দোলনরত বরিশালের জল্লা ইউনিয়ন আইডিয়াল কলেজের ইতিহাসের প্রভাষক অরুণ কুমার বিশ্বাস বলেন, বিগত ১৮ বছর ধরে শিক্ষকতা করছি। কিন্তু বেতন পাই না। টিউশনি করে চলতে হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্স করে শিক্ষকতা পেশায় এসে মানবেতর জীবন যাপন করছি। শিক্ষকতা পেশায় এসে কি তাহলে ভুল করেছি?