তিন সিটি নির্বাচনে বিএনপির মনোনয়নপত্র বিক্রি বুধবার

মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ ১০:২৯:৫৬ পূর্বাহ্ণ
0
83
bdj
নিজস্ব প্রতিবেদক

আসন্ন রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র বিতরণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বুধবার (২০ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্তু ১০ হাজার টাকা জমা দিয়ে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে বলে জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

মঙ্গলবার বেলা ১২টার দিকে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

রুহুল কবির রিজভী জানান, তিন সিটি নির্বাচনে বিএনপির পক্ষ থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে। বুধবার (২০ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১০ হাজার টাকা জমা দিয়ে এই মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। পরের দিন বৃহস্পতিবার (২১ জুন) সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে ২৫ হাজার টাকা জামানতসহ পূরণকৃত মনোনয়নপত্র জমা দিতে হবে।

প্রসঙ্গত, গত ১৪ জুন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন। সে অনুযায়ী নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক প্রার্থীদের আগামী ২৮ জুনের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

এরপর ১ ও ২ জুলাই এসব মনোনয়নপত্র যাচাই কাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা। কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে তার শেষ সময় ৯ জুলাই। আগামী ৩০ জুলাই এই তিন সিটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান প্রমুখ।