জামিন পেলেন না’গঞ্জের তিন সাংবাদিক

বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮ ১২:২৯:৫৮ অপরাহ্ণ
0
93

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা আলহাজ্ব কাউসার আহমাদ পলাশের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন নারায়ণগঞ্জের তিন সাংবাদিক।

বৃহস্পতিবার (২১ জুন) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে তিনটি পৃথক মামলায় তাদের জামিন দেন। জামিনপ্রাপ্তরা হলেন-স্থানীয় দৈনিক ডান্ডিবার্তা’র সম্পাদক হাবিবুর রহমান বাদল, সময়ের নারায়ণগঞ্জ’র সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল ও যুগান্তর এর ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধান।

আসামী পক্ষে ছিলেন-জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোহসীন মিয়া, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান, সিনিয়র আইনজীবী জাকির হোসেন, আইনজীবী সমিতির সহ-সভাপতি আজিজ আল মামুন প্রমুখ।

মামলার বিপরীতে আদালতের সমন জারির পরে বৃহস্পতিবার আদালতে হাজির হন ওই তিন সাংবাদিক। অন্যদিকে বাদীর পক্ষে সময় আবেদন করেন তার আইনজীবী এড. জাকারিয়া হাবিব।

জাকারিয়া হাবিব জানান, বাদীর আবেদন মঞ্জুর করে মামলার পরবর্তী কার্যক্রমের জন্য মামলাটি অন্য আদালতে বদলীর আদেশ দিয়েছেন আদালত। আগামী ১১ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে মোহসীন মিয়া জানান, ২১ জুন ছিল মামলার নির্ধারিত ধার্য তারিখ। আমরা বিবাদীদের জামিন চেয়েছি। আদালত শুনানী শেষে পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত বিবাদীদের জামিন দিয়েছেন।

প্রসঙ্গত মনগড়া ও মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে-এমন অভিযোগে হাবিবুর রহমান বাদল, জাবেদ আহমেদ জুয়েল ও আলামিন প্রধানের বিরুদ্ধে মামলা করেন কাউসার আহমাদ পলাশ।