বিএনপির কথায় কান না দিয়ে নৌকায় ভোট দিতে বললেন জাহাঙ্গীর

শুক্রবার, ২২ জুন, ২০১৮ ১০:৩৩:৩১ পূর্বাহ্ণ
0
116
গাজীপুর প্রতিনিধি:

আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম অভিযোগ করে বলেন, বিএনপি মিথ্যাচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। বর্তমান সরকারের যে ধারাবাহিক উন্নয়ন তা বাধাগ্রস্ত করতেই বিএনপি নেতারা পরিকল্পিতভাবে ভোটারদের বিভ্রান্ত করছেন। তাই সে সব কথায় কান না দিয়ে বর্তমান সরকারের সুন্দর দেশ গড়ার যে গতি তা আরো গতিশীল করতে নৌকা মার্কায় ভোট দিতে আহ্বান জানান তিনি।

শুক্রবার সকালে তিনি বিভিন্ন এলাকার পথ সভায় বক্তব্যকালে এসব কথা বলেন। জাহাঙ্গীর আলম সকালে মহানগরের ১৩নং ওয়ার্ডের কলাবাগান এলাকা থেকে প্রচারণা শুরু করেন। পরে তিনি ২০নং ওয়ার্ডের মজলিশপুর ও খোলাপাড়া এলাকায় প্রচারণা চালান।

এসময় আধুনিক নগর গড়ার প্রতিশ্রুতি দিয়ে সবার কাছে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন জাহাঙ্গীর আলম।

প্রসঙ্গত, গাজীপুর সিটি নির্বাচন ২৬ জুন।

ভোটারদের মন জয় করতে শুক্রবার ছুটির দিনেও বিভিন্ন ওয়ার্ডের অলিগলি চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী। নানা প্রতিশ্রুতিতে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন তারা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত ৩১ মার্চ। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ মে এ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা নির্ধারণ নিয়ে জটিলতাকে কেন্দ্র করে হাইকোর্ট গত ৬ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিতাদেশ।

পরে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করেন আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী এবং নির্বাচন কমিশন। শুনানি শেষে ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নির্বাচন অনুষ্ঠান করার আদেশ দেন উচ্চ আদালত। উচ্চ আদালতের আদেশের প্রেক্ষিতে আগামী ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে দ্বিতীয় দফায় ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

নতুন ঘোষিত তারিখ অনুযায়ী প্রার্থীরা ১৮ জুন হতে নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করেন।

উল্লেখ্য, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ৬ জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

এছাড়াও গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন। নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন।