সংলাপের উদ্যোগ নিয়ে নির্বাচনের আয়োজন করুন: রিজভী

শুক্রবার, ২২ জুন, ২০১৮ ১০:৫৪:০১ পূর্বাহ্ণ
0
83

নিজস্ব প্রতিবেদক:

সংলাপের উদ্যোগ নিয়ে নির্বাচনের আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

বিএনপি কী চায়, সেটা স্পষ্ট না- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে রিজভী বলেন, আমরা কী চাই, তা তারা জানেন না। এতেই বুঝা যায় যে, বর্তমান সরকার জবাবদিহিতামূলক সরকার নয়।

কোন সংলাপ হবে না- ওবায়দুল কাদেরের এই বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, গণতন্ত্র মানেই সংলাপ ও আলাপ- আলোচনা। আর এটা ড্রয়িংরুমেও হতে পারে। এরশাদ বিরোধী আন্দোলনের সময়েও আলোচনা হয়েছে। কিন্তু বর্তমান সরকার একতরফা নির্বাচন করে ক্ষমতায় থাকতে চায় বলেই তারা সংলাপ চায় না। তবে আমরা আশা করি, সরকারের শুভ বুদ্ধির উদায় হবে। তারা (আওয়ামী লীগ) সংলাপের উদ্যোগ নিয়ে নির্বাচনের আয়োজন করবে।

রুহুল কবির রিজভী অভিযোগ করেন, গাজীপুরেও খুলনা মার্কা নির্বাচনের জন্যই পুলিশকে দিয়ে ক্ষমতাসীনরা ধানের শীষের সমর্থক ও ভোটারদেরকে এলাকা ছাড়া করে সিটি করপোরেশন এলাকাকে শ্মশান ভূমিতে পরিণত করেছে। যাতে ভোটারবিহীন নির্বাচন সুচারুভাবে সম্পন্ন করা যায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার প্রসঙ্গে তিনি বলেন, সরকার বেগম জিয়ার জীবন নিয়ে দুরভিসন্ধিমূলক খেলায় মেতে উঠেছে। একজন সঙ্কাটাপন্ন রোগীকে চিকিৎসা না দেয়া চরম মানবাধিকার লঙ্ঘন বলেও মন্তব্য করেন রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আব্দুল হাই শিকদার, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।