আওয়ামী লীগ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করতে পারে: মওদুদ

শনিবার, ২৩ জুন, ২০১৮ ১১:০৮:৪১ পূর্বাহ্ণ
0
101
bdj
নিজস্ব প্রতিবেদক:

হেরে যাওয়ার ভয়ে আওয়ামী লীগ আগামী জাতীয় নির্বাচন বানচালের ষড়যন্ত্র করতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। এজন্য নেতাকর্মীদের সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতা হারাতে চাইবে না। কারণ তারা যে অন্যায় করেছে সবকিছু ধরা পড়ে যাবে। সে ভয়ে তারা নির্বাচন বানচাল করতে পারে। তাই আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে।

সিটি নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, গাজীপুরের নির্বাচনে অসম্ভব জনসমর্থন রয়েছে ধানের শীষের পক্ষে। এই নির্বাচন হবে সরকার এবং নির্বাচন কমিশনের জন্য একটা এসিড টেস্ট। আমরা দেখবো তারা কী করে। যদি খুলনা স্টাইলে নির্বাচন করে তাহলে গাজীপুরে এর পরিণতি হবে ভয়ঙ্কর।

জাতীয় নির্বাচনের প্রসঙ্গে  মওদুদ আহমদ বলেন, আমরা নমিনেশন দেবো, সবকিছুই করছি আমরা, কারণ আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। কিন্তু গাজীপুরের নির্বাচনের ওপর নির্ভর করবে আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত।

তিনি আরো বলেন, প্রতিরোধের সময় এসেছে। এই সময় আরও ঘনিয়ে আসছে। জুন মাস পার হয়ে যাচ্ছে। ডিসেম্বর মাস বাদ দিয়ে দেন। মাঝখানে থাকে আর মাত্র চার মাস। সুতরাং সময় এসেছে এখন প্রতিরোধ গড়ে তোলার। অন্যায়-অবিচার, অত্যাচার, নির্যাতন, বিচারবহির্ভূত হত্যা, গুম, গ্রেফতার, মিথ্যা মামলা- এগুলো রুখে দাঁড়াতে হবে। প্রতিরোদের জন্য যথেষ্ট শক্তি সঞ্চয় করতে হবে। ঐক্যবদ্ধ হতে হবে এই প্রত্যেকটা শ্রেণির মানুষের মধ্যে ঐক্য আনতে হবে।

তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ সম্পূর্ণ মিথ্যার ওপর টিকে আছে। এই দলই স্বাধীনতার পর একটি সুন্দর সংবিধান দিয়েছিল। আবার সেই দলই দুই বছর পর বাকশালী শাসন চালু করে। সেদিন থেকেই দেশে রাজনৈতিক ও গণতন্ত্রের দুর্যোগ শুরু হয়। এই দলের কোনো নেতা স্বীকার করে না যে তারা পঁচাত্তর সালে একদলীয় শাসন চালু করেছিল।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ কখনো নিজেদের ভুল স্বীকারও করে না। আজকে আবারও ১০ বছর ধরে একদলীয় শাসন তারা চালিয়ে যাচ্ছে। এই দেশে কখন গণতন্ত্র চালু হবে মানুষ জানে না। আওয়ামী লীগ কোন মুখে বলে যে আজকে গণতন্ত্র সুরক্ষিত? অথচ তারা জোর করে ক্ষমতা দখলে রাখায় আজকে দেশে গণতন্ত্র ভুলুণ্ঠিত।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয়ে দলটির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, খালেদা জিয়া অবশ্যই মুক্তি পাবেন। তাকে নিয়েই আমরা নির্বাচন করব। নিরপেক্ষ সরকারের অধীনেই আগামী নির্বাচন হবে। তার জন্য আমাদের ঐক্য গড়ে তুলতে হবে।

ইয়ুথ ফোরামের সভাপতি মুহম্মদ সাইদুর রহমাননের পরিচালনায় ও উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সভাপতি ব্যারিস্টার আনোয়ার হোসেন, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।