একদিনেই সড়কে ঝরল ৪৩ প্রাণ

শনিবার, ২৩ জুন, ২০১৮ ১০:২৮:৪৯ পূর্বাহ্ণ
0
122
ছয় জেলায় ঝরলো ৩২ প্রাণ-rtvonline
নিজস্ব প্রতিবেদক:

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৪৩ জন নিহত ও শতাধিক মানুষ আহত হয়েছেন। শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে গাইবান্ধায় যাত্রীবাহী বাস উল্টে ২০ জন এবং রংপুরে বাস ও ট্রাক সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এছাড়া সিরাজগঞ্জ, ফরিদপুর, লক্ষ্মীপুর, নাটোর ও গোপালগঞ্জে দুইজন করে নিহত হয়েছেন। আর চট্টগ্রামে তিনজন, ঢাকার অদূরে সাভার আমিনবাজারে চারজন। বাংলাদেশ জার্নালের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর।

 

গাইবান্ধা: শনিবার ভোরে পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস উল্টে ২০ জন নিহত হয়েছেন। আহত হন ৫০ জন। তাদের মধ্যে ঘটনাস্থলেই মারা যান ৯ জন। আর পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান ১১ জন।

 

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান জানান, ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের উদ্দেশে ছেড়ে আসে আলম এন্টারপ্রাইজ নামক যাত্রীবাহী নৈশ কোচটি। ভোরের দিকে পলাশবাড়ী উপজেলার ব্র্যাক মোড়ের অদূরে বাঁশকাটা (গরুর হাট) এলাকায় পৌঁছানোর পর চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি সড়কের পাশে এক রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়।

 

নিহতদের মধ্যে, ঠাকুরগাঁও সদর উপজেলার ৯নং রায়পুর ইউনিয়নের দেহন গ্রামের মসলিম উদ্দীনের ছেলে এনামুল হক (২৪), মৃত আব্দুল আলীর ছেলে রহিম উদ্দীরের (২৫) ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

রংপুর: রংপুরের তারাগঞ্জ উপজেলায় বাস ও ট্রাক সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত পাঁচজন। শুক্রবার দিবাগত রাতে উপজেলার শলেয়াশাহ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি বিষয়টি নিশ্চিত করেছেন।

 

হাইওয়ে পুলিশ জানায়, রাত আড়াইটার দিকে ঈদের ছুটি শেষে দিনাজপুর থেকে বিআরটিসি দোতলা বাসে করে কর্মস্থলে ফিরছিলেন যাত্রীরা। পথিমধ্যে বাসের একটি চাকা নষ্ট হয়ে যায়। শলেয়াশাহ বাজার এলাকায় মেরামতের সময় যাত্রীরা বাস থেকে নেমে রাস্তায় অপেক্ষা করছিলেন। এসময় দ্রুত গতির একটি ট্রাক পেছন থেকে থেমে থাকা বাসটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

 

গোপালগঞ্জ: সদর উপজেলার ঘোনাপাড়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি ভ্যান, রিকশা ও থ্রিহুইলারে ধাক্কা দেয়। এতে দুইজন নিহত হন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম একথা জানিয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি বাস ঘোনাপাড়া মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা রিকশা, ভ্যান ও থ্রিহুইলারকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের চাপায় দুইজন নিহত হন।

 

চট্টগ্রাম: চট্টগ্রামের রাউজানে শুক্রবার রাতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে তিনজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। রাউজান থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে স্থানীয় লোকজন প্রথমে উদ্ধারকাজ শুরু করে। পরে রাউজান ও রাঙ্গুনিয়া থানা এবং হাইওয়ে পুলিশ উদ্ধার কাজে যোগ দেয়। তিনি জানান, স্থানীয় বাসটি রাউজান থেকে যাত্রী নিয়ে রাণীরহাটের দিকে যাচ্ছিল। পথে উত্তর রাউজান গহিরার পর পিঙ্ক সিটি নামক স্থানে একটি পুকুরে পড়ে যায়।

 

সিরাজগঞ্জ: বগুড়া-নগরবাড়ী মহাসড়কের রায়গঞ্জের ভুইঢাগাতীতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  তবে হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

 

ঢাকা: এছাড়া রাজধানীর উপকণ্ঠ সাভারের আমিনবাজারে শনিবার সকালে যাত্রীবাহী বাস উল্টে চারজন নিহত ও অন্তত ১০ জন আহতের খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

 

লক্ষ্মীপুর: রামগতিতে সিএনজি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শাহেরা খাতুন ও মিলন নামের দুইজন নিহত হয়েছে। শনিবার ভোর রাতে উপজেলার আজাদ নগরে এ ঘটনা ঘটে। নিহত শাহেরা খাতুন চর আফজাল এলাকার আব্দুর রশিদের স্ত্রী ও মিলন একই এলাকার গোফরানের ছেলে। রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিছুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত দুইজনের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

ফরিদপুর: ভাঙ্গায় যাত্রীবাহী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে বাসচালক ও হেলপার নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদি বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাসের চালক ও হেলপারের পরিচয় পাওয়া যায়নি।

 

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সাইফুজ্জামান জানান, সকাল সাড়ে নয়টার দিকে ভাঙ্গার পূর্ব সদরদি এলাকায় বরিশাল থেকে রাজশাহীগামী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়।

 

নাটোর: নাটোরে সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।