‘তারা প্রত্যেকেই হিট সিনেমা দেয়ার সামর্থ্য রাখেন’

শনিবার, ২৩ জুন, ২০১৮ ১১:১৯:৩৬ পূর্বাহ্ণ
0
178
বিনোদন প্রতিবেদক:

ঢালিউড ইন্ডাস্ট্রির স্বর্ণালী ইতিহাস রয়েছে। একসঙ্গে অনেক নায়ক-নায়িকা সাফল্যের সঙ্গে কাজ করেছেন। উপহার দিয়েছেন দর্শকনন্দিত ও ব্যবসাসফল সিনেমা। বাস্তবে নয়, তারকাদের মধ্যে লড়াই হয়েছে পর্দায়। জমজমাট ছিলো এফডিসি থেকে শুরু করে একেবারে প্রত্যন্ত অঞ্চলের সিনেমা হলগুলোও। কিন্তু এসব চিত্র এখন কেবলই অতীত। ইন্ডাস্ট্রির সার্বিক অবস্থা নিয়ে এখন কেউই সন্তুষ্ট নন।

তবে সম্প্রতি কিছুটা আশার আলো দেখতে পাচ্ছেন সংশ্লিষ্টরা। এখন যারা কাজ করছেন, তাদের মধ্যে বেশ কয়েকজন আছেন, যাদের কাছ থেকে ভালো মানের সফল কাজ বের করে আনা সম্ভব। আর এমনটাই বিশ্বাস করেন গুণী ও সফল নির্মাতা দীপংকর দীপন।

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত এই নির্মাতা বলেন, নায়কদের মধ্যে শাকিব খান, আরিফিন শুভ, বাপ্পী চৌধুরী, জায়েদ খান, সাইমন সাদিক, চঞ্চল চৌধুরী, আনিসুর রহমান মিলন, রোশান, এবিএম সুমন ও সিয়াম আহমেদ; আর নায়িকাদের মধ্যে মাহিয়া মাহি, ববি, পরীমনি, বিদ্যা সিনহা মিম, বুবলী, জয়া আহসান, নুসরাত ফারিয়া, তিশা, জাকিয়া বারী মম ও পূজা চেরি; এরা প্রত্যেকেই হিট সিনেমা দেয়ার সামর্থ্য রাখেন। আমি মনেপ্রাণে এটা বিশ্বাস করি।

দীপংকর আরো বলেন, এদের জন্য শুধু প্রয়োজন একজন ভালো পরিচালক, ভালো প্রজেক্ট, ভালো প্রোডাকশন হাউজ আর পরিচালকের প্রতি শিল্পীদেরঅগাধ আস্থা আর ডেডিকেশন। অনেকে বলেন আমাদের পারফরমারদের বেশি অপশন নাই,  কথাটা কি ঠিক আসলে? বলিউডের ‘মুন্না ভাই এম বি বি এস’-এ যখন সঞ্জয় দত্তকে কাস্ট করা হয়, তখন সঞ্জয় দত্তের ক্যারিয়ার ছিল প্রায় ধংসের পথে; আর বিধু বিনোদ চোপড়ার মত ক্লাস হাউজ থেকে এই ইমেজের পারফরমারকে কাস্টিং- অনেকেই নিতে পারেননি। রাজ কুমার হিরানীরা সঞ্জয় দত্ত একে-অপরে বিশ্বাস করেছিলেন- তার ফলাফল সবাই জানেন। সৃজিত আর যীশুর জার্নিটা মনে করেন একবার। উদাহরণ আরো অনেক অনেক আছে।

ইন্ডাস্ট্রির নির্মাতা, শিল্পী ও কলাকুশলীদের মধ্যে একটা ভালো সম্পর্ক আর টিম-ওয়ার্ক গড়ে উঠলে উল্লেখিত সব শিল্পীই সফল সিনেমা উপহার দিতে পারবেন। এমনটা শুধু দীপংকর দীপন নয়, আরো অনেকেই মনে করেন। এখন সিনেমাপ্রেমি দর্শকরা কেবল অপেক্ষাই করতে পারেন। কখন সেরকম সুন্দর দিন আসে এই ঢাকাই সিনেমার আঙিনায়, সেটা সময়ই বলে দেবে।