‘বিশ্বকাপে নিজেকে সর্বোচ্চ উচ্চতায় নিয়ে যাবে নেইমার’

শনিবার, ২৩ জুন, ২০১৮ ১০:৫১:০০ পূর্বাহ্ণ
0
109
খেলা ডেস্ক:

রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে শুক্রবার কোস্টা রিকার বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচটিতে একটি গোল করেছেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। তার পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন সেলেসাওদের কোচ তিতে। কোচ তিতে মনে করেন এই বিশ্বকাপে নিজেকে সাফল্যের সর্বোচ্চ শিখরে নিয়ে যাবেন নেইমার।

তিতে বলেন, ‘পুরো দল ভাল খেললে নেইমার তার নৈপুণ্য দেখানোর সুযোগ পায়। সাড়ে তিন মাসের ইনজুরি থেকে ফিরে সে পুরো ম্যাচ খেলেছে। আমাদের ভুলে গেলে চলবে না যে, নেইমার একজন মানুষ। পুরো ফর্মে ফিরে আসতে তার কিছুদিন সময় লাগবে।’ তবে তার ওপর নির্ভর না করে পুরো দলেরই নিজেদের উজাড় করে খেলা উচিত বলে মনে করেন সেলেসাও কোচ।

ষষ্ঠবার বিশ্বকাপ জয়ের মিশন নিয়ে রাশিয়ায় এসেছে পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল। এমন গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের গ্রুপপর্বের ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে জয়ের পর নেইমারের কান্নায় ভেঙে পড়ার বিষয়টি নিঃসন্দেহে ব্রাজিল দলের মানসিক দৃঢ়তাকে প্রশ্নবিদ্ধ করে। তবে তিতে বলছেন অন্য কথা।

কোস্টা রিকার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভার) রিভিউতে পেনাল্টি বাতিল করা উচিত হয়নি বলেও দ্য গার্ডিয়ানকে জানান তিতে। ম্যাচের একটি গুরুত্বপূর্ণ মুহূর্তে পেনাল্টি বাতিলের সিদ্ধান্ত কিছুটা ক্ষুব্ধও হয়েছেন তিনি।

আত্মবিশ্বাসী এই কোচ আরও বলেন, ‘ম্যাচ জিততে ব্রাজিলের রেফারির সহায়তার প্রয়োজন নেই। আমরা চাই নিরপেক্ষতা। আমার কাছে ওটা পেনাল্টিই ছিল। আমরা চাই আরও প্রতিযোগিতাপূর্ণ খেলা।’

কোস্টা রিকার বিপক্ষে ম্যাচে গোলশূণ্য প্রথমার্ধ শেষ করার পর ইনজুরি টাইমে গিয়ে ফিলিপে কৌতিনহোর গোলে এগিয়ে যায় ব্রাজিল।