এথিক প্রযোজিত ‘হাঁড়ি ফাটিবে’র সুবর্ণ জয়ন্তী উদযাপিত

সোমবার, ২৫ জুন, ২০১৮ ১১:২০:৫৮ পূর্বাহ্ণ
0
107
বিনোদন ডেস্ক:

তরুণ প্রজন্মের অন্যতম নাট্যদল এথিক। তাদের নন্দিত প্রযোজনা ‘হাঁড়ি ফাটিবে’র সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপন হয়েছে। রোববার (২৪ জুন) সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় নাটকটির ৫০তম প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এর আগে গত ২২, ২৩ জুন এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির ৪৮ ও ৪৯ তম প্রদর্শনী হয়। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রুপ থিয়েটার ফেডারেশনের বিভিন্ন নাট্যজন।

উপমহাদেশের প্রখ্যাত নাট্যকার উৎপল দত্ত রচিত নাটকটি নির্দেশনায় ছিলেন তরুণ নাট্য নির্দেশক অপু শহীদ, সহকারী নির্দেশক মিন্টু সরদার। সমাজের প্রভাবশালী ব্যাক্তিদের অপ্রকাশিত অপরাধ উন্মোচন করার এক অভিনব অভিযান ‘হাঁড়ি ফাটিবে’। চিরকালই সমাজপতিরা নানান ধরনের জঘন্য অপরাধ করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার কাজ করে চলেছে। সেই সব বর্বর মুখোশধারী সমাজপতিদের হাড়ির গোপন তথ্য ফাঁস করে দেয়ার গল্পই হলো এই নাটক।

এর বিভিন্ন চরিত্রে নাটকটিতে অভিনয় করেছেন পথিক পলাশ, এনামুল মীর, ইমতিয়াজ আসাদ, উম্মে হাবিবা মায়া, সূকর্ন আহমেদ, রবিউল হাসান রুবেল, মনি কানচন, শ্রাবণ, কাজী প্যারিস, জিএম সালাহউদ্দিন, রিমন, রাতুল মীর ও মিন্টু সরদার। নাটকটির আলোক পরিকল্পনা করেছেন ঠান্ডু রায়হান, মঞ্চ ও পোষাক পরিকল্পনা আনিস আনন্দ, আবহ সংগীত অপু শহীদ, পোস্টার অংকন পীযুষ দস্তিদার।