ফিক্সিংয়ের তথ্য ফাঁস করে বিপদে উমর আকমল

সোমবার, ২৫ জুন, ২০১৮ ১:১৭:৫০ অপরাহ্ণ
0
172
খেলা ডেস্ক:

২০১৫ বিশ্বকাপে জুয়াড়িদের কাছ থেকে প্রস্তাব পেয়েছিলেন, টেলিভিশন চ্যানেলে এমন তথ্য জানিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) জেরার মুখে পড়তে যাচ্ছেন উমর আকমল। মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে শোকজ করেছে পিসিবি।

রোববার এক টিভি সাক্ষাতকারে উমর আকমল জানান, ২০১৫ বিশ্বকাপে ‘দুই বল ছেড়ে দেয়া’র জন্য টাকা অফার করা হয়েছিল তাকে। বাজিগরদের আরেকটি দল তাকে নাকি ভারতের বিপক্ষে ম্যাচটি না খেলার জন্যও প্রস্তাব দিয়েছিল। টিভি সাক্ষাতকারে এমন তথ্য ফাঁস করার এক ঘন্টার মধ্যে পাকিস্তানী এই ব্যাটসম্যানকে শোকজ করেছে পিসিবি। ২৭ জুনের মধ্যে পিসিবির অ্যান্টি করাপশান ইউনিটের সঙ্গে দেখা করতে বলা হয়েছে তাকে।

ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়া নিয়ে টিভি সাক্ষাতকারে আকমল বলেন, ‘বিশ্বকাপে দুইটি বল ছেড়ে দেয়ার জন্য আমি প্রস্তাব পেয়েছিলাম। তারা আমাকে এর জন্য ২ লাখ ডলার দিতে চেয়েছিল। ২০১৫ বিশ্বকাপে ভারতের বিপক্ষে এটা ছিল আমাদের প্রথম ম্যাচ। প্রকৃতপক্ষে ভারতের বিপক্ষে যে কয়টি ম্যাচ আমি খেলেছি, কোনো না কোনো কোনোভাবে বা ম্যাচ ছেড়ে দেয়ার জন্য আমি টাকার প্রস্তাব পেয়েছি। তবে আমি তাদের বলে দিয়েছি, পাকিস্তানের হয়ে খেলার ব্যাপারে আমি কতটা আন্তরিক। আর যেন আমাকে এসব বলা না হয়, সেই কথাও জানিয়েছি।’

তিন বছর আগের ঘটনা, তবে আকমল সেটা এন্টি করাপশন কর্তৃপক্ষকে জানিয়েছিলেন কি না; ব্যাপারটা পরিষ্কার নয়। যদি সেটা না করে থাকেন, তবে বড় বিপদেই পড়বেন তিনি। দুর্নীতিতে জড়ানোই শুধু নয়, সেটা সম্পর্কে না জানানোও পিসিবি এবং আইসিসির আইনে শাস্তিযোগ্য অপরাধ।