ভিয়েতমানে বন্যা-ভূমিধসে নিহত ৭

সোমবার, ২৫ জুন, ২০১৮ ১১:২৭:১১ পূর্বাহ্ণ
0
69
In this Sunday, June 24, 2018, photo, a man swims with his dog in the floodwaters in northern province of Ha Giang, Vietnam. Flash floods and landslides triggered by heavy rains hit northern Vietnam. (Minh Tam/Vietnam News Agency via AP)
অনলাইন ডেস্ক:

ভিয়েতনামে আকস্মিক বন্যা ও ভূমিধসে কমপক্ষে সাতজন প্রাণ হারিয়েছেন। নিখোঁজ হয়েছেন আরও ১২ জন। গত কয়েকদিন ধরে অবিরাম ও ভারি বর্ষনের কারণে দেশটিতে বন্যা দেখা দিয়েছে।

ভিয়েতনামের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরাঞ্চলের লাই চাও প্রদেশটি। এখানে বন্যা ও ভূমিধসে পাঁচজনের মৃত্যু এবং আরো ১২ জন নিখোঁজ হয়েছেন। তাদের খুঁজে বের করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রদেশের উদ্ধারকারী দল। এছাড়া পার্শ্ববর্তী হা গিয়াং প্রদেশে বাড়ি ধসে নিহত হয়েছেন আরও দুজন।

তবে ভিয়াতেনামে বন্যা পরিস্থিতি উন্নতি হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে ন। কেননা আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী দুদিন ধরে বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

দক্ষিণ পূর্ব এশিয়ার এই দেশটিতে প্রতিবছর বন্যা ও ঘূর্ণিঝড়ে প্রচুর মানুষ মারা যায় এবং কোটি কোটি ডলারের ক্ষয়ক্ষতি হয়ে থাকে।

সূত্র: ইন্ডিায়ান এক্সপ্রেস