মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২ হাজার

সোমবার, ২৫ জুন, ২০১৮ ১০:৩৭:০৯ পূর্বাহ্ণ
0
80
bdj
নিজস্ব প্রতিবেদক:

চলমান মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত ২২ হাজার ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তাছাড়া কারাগারে থাকা আসামীদের ৪৩ শতাংশই মাদকের সঙ্গে সংশ্লিষ্ট বলেও দাবি করেছেন তিনি।

সোমবার আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে চলমান মাদকবিরোধী অভিযানকে সফল দাবি করে আসাদুজ্জামান খান কামাল বলেন, এ অভিযান যথেষ্ট পরিমাণে সাড়া জাগিয়েছে। এতে মানুষের সমর্থন রয়েছে। তাই মাদকবিরোধী অভিযান চলছে ও চলবে।

মন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত ২২ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। কারাগারে যে আসামি আছে, তার ৪৩ শতাংশই মাদকের সঙ্গে সংশ্লিষ্ট।

মাদক ব্যবসায়ীদের তালিকায় সংসদ সদস্য ও প্রভাবশালী কয়েকজন ব্যক্তির নাম থাকার পর তাদের কেন গ্রেপ্তার করা হচ্ছে না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তালিকায় কারও নাম থাকতেই পারে, কিন্তু প্রমাণ না পেলে ব্যবস্থা নিতে পারব না।

তিনি আরো বলেন, আমাদের কাছে যে তালিকা আছে এবং যার বিরুদ্ধে প্রমাণ আছে তাদের আমরা গ্রেপ্তার করছি বা ব্যবস্থা নিচ্ছি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মাদক সংশ্লিষ্ট অপরাধের বিচার তাৎক্ষণিকভাবে করার জন্য সার্বক্ষণিক দুজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। যারা মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে দণ্ড প্রদান করবেন।